অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে আত্মঘাতী আক্রমণে ৪০ জনেরো বেশি লোক নিহত


আফগান কর্মকর্তারা বলছেন কাবুলে একটি ভবনে আত্মঘাতী আক্রমণে ৪০ জনেরো বেশি লোক নিহত এবং আরও ৮৪ জন আহত হয়েছে। ঐ ভবনে ইরানের সঙ্গে সম্পৃক্ত শিয়া সাংস্কৃতিক কেন্দ্র অবস্থিত।

আফগানিস্তানের জনস্বাস্থ্য মন্ত্রকের একজন মুখপাত্র সংবাদদাতাদের বলেছেন যে ঐ বিস্ফোরণে নিহতদের মধ্যে চারজন নারী এবং দু জন শিশুও রয়েছে।

কথিত ইসলামিক স্টেট এই আক্রমণের দায় স্বীকার করেছে। একটি অনলাইন বিবৃতিতে বলেছে যে একজন আত্মঘাতী বোমাবাজ ঐ আক্রমণটি চালায় এবং আরও তিনটি বোমা ব্যবহার করা হয়। এর আগেও আই এস কাবুলে এবং আফগানিস্তানের অন্যত্র শিয়াদের পবিত্র স্থানগুলোতে এবং তাদের মিছিলে হামলা চালানোর দায় স্বীকার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন আজকের বোমাবাজটি ঐ ভবনের, মাটির তলার একটি কক্ষে শিয়াদের ঐ বৈঠক চলাকালে নিজের শরীরে বিস্ফোরণ ঘটায়। তারপর আরও বোমা বিস্ফোরিত হয়।

ঐ ভবনের চার পাশে নিরাপত্তা ব্যবস্থার অভাব সম্পর্কিত অভিযোগের জবাবে আফগান কর্মকর্তারা বলছেন যে আজকের এই অনুষ্ঠানের আগে ঐ সাংস্কৃতিক কেন্দ্রটি পুলিশকে কিছু জানায়নি। আফগানিস্তানের বার্তা সংস্থা আফগান ভয়েস এজেন্সি ঐ সাংস্কৃতিক কেন্দ্রের কাছাকাছি। রয়টার জানাচ্ছে যে নিহতদের মধ্যে অন্তত একজন ছিলেন আফগান ভয়েস এজেন্সির সাংবাদিক।

XS
SM
MD
LG