অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদার মুক্তি গণস্বাক্ষর অভিযান বিএনপির


খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি গণস্বাক্ষর অভিযান শুরু করেছে। দলীয় প্রধানের মুক্তির দাবিতে তৃতীয় দফায় তিন দিনের যে কর্মসূচি ঘোষণা করেছে গণস্বাক্ষর তার প্রথমটি। এক দুর্নীতি মামলায় গত ৮ই ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া কারাগারে রয়েছেন। শনিবার সকাল ১১টায় কেন্দ্রীয় কার্যালয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি বলেন, সরকার নানাভাবে উস্কানি দিচ্ছে। তারা বলছে, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এ ধরনের কর্মসূচি দিচ্ছে। তার ভাষায় যত উস্কানিই আসুক, এতে কোনো কাজ হবে না। বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচিতেই থাকবে। নেতা-কর্মীদের ধৈর্য ধরতে বলেন মীর্জা আলমগীর। বলেন, নেত্রী এখন কারাগারে। তাকে মুক্ত করার জন্য যে শান্তিপূর্ণ আন্দোলন শুরু হয়েছে- তাকে ব্যাহত করার নানামুখী ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রে পা দেয়া চলবে না।

বিএনপি মহাসচিব বলেন, সরকার দমন পীড়ন অব্যাহত রেখেছে। দেশের এমন কোনো স্থান নেই যেখানে নেতাকর্মীরা গ্রেপ্তার হননি। এই সরকার একেবারে জনগণের ওপর চড়াও হয়ে তাদের সমস্ত অধিকারকে চূর্ণবিচূর্ণ করে দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চাইছে; যেটা কোনো দিনই সম্ভব নয়। জনগণের উত্তাল সমুদ্রের প্রতিরোধের মুখে এই সরকারকে অবশ্যই বিদায় নিতে হবে বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।

একই দাবিতে বিএনপি আগামীকাল সারা দেশে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবে। ২০শে ফেব্রুয়ারি ঢাকা মহানগর ছাড়া জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ করবে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট

please wait

No media source currently available

0:00 0:00:53 0:00

XS
SM
MD
LG