অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি কালো পতাকা দেখাতে পারল না। খালেদা জিয়ার মুক্তির দাবিতে কালো পতাকা দেখানোর কর্মসূচি দিয়েছিল তিনদিন আগে। শনিবার সকালে যখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রস্তুতি নিচ্ছিলো ঠিক তখনই পুলিশ লাঠিপেটা শুরু করে নেতাকর্মীদের। পরিণতিতে পন্ড হয়ে যায় সব প্রস্তুতি। পুলিশের গরম পানি ও টিয়ারসেল অভিযানে আহত হন অনেকেই। গ্রেপ্তার করা হয় কেন্দ্রীয় নেতা মোয়াজ্জেম হোসেন আলালসহ অর্ধশতাধিক।

বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোনো উস্কানি ছাড়াই পুলিশ তাদের কর্মসূচিতে হামলা চালিয়েছে। পুলিশ অবশ্য বলেছে- কালো পতাকা কর্মসূচির কোনো অনুমতি ছিলো না। খালেদা জিয়ার মামলার রায় ঘোষণার আগে থেকে ঢাকা মহানগরী এলাকায় সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। এক সংবাদ সম্মেলনে মীর্জা ফখরুল বলেন, সরকার নানাভাবে তাদেরকে উস্কানি দিচ্ছে। তারা চাচ্ছে বিএনপি যাতে শান্তিপূর্ণ কর্মসূচি থেকে সরে যায়।

দুপুরে অপর এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কালো পতাকা কর্মসূচিতে পুলিশি বাধার প্রতিবাদে আগামী সোমবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন। ওদিকে কারাবন্দি খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আগামীকাল রোববার বেলা দুইটায় হাইকোর্টের একটি বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট

please wait

No media source currently available

0:00 0:00:55 0:00

XS
SM
MD
LG