অ্যাকসেসিবিলিটি লিংক

অস্ত্র নিয়ন্ত্রন আইন করার জন্য আইনপ্রনেতাদের প্রতি অনুরোধ প্রেসিডেন্ট ট্রাম্পের


আর যেনো কোনো স্কুলে গোলাগুলীর ঘটনা না ঘটে সে লক্ষ্যে যে কোনো ধরনের হোক একটি অস্ত্র নিয়ন্ত্রন আইন করার জন্য আইনপ্রনেতাদের প্রতি অনুরোধ জানিয়েছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

দুই সপ্তাহ আগে ফ্লরিডার একটি হাইস্কুলে গোলির ঘটনায় ১৭ জন নিহত হবার পর অস্ত্র নিয়ন্ত্রন আইন সংস্কার নিয়ে যে নানা ধরনের বিতর্ক হচ্ছিলো, প্রেসিডেন্ট ট্রাম্পের এই বক্তব্য তারই ধারাবাহিকতার অংশ।

বুধবার হোয়াইট হাউজে তিনি এ নিয়ে বেশ কয়েকজনের সঙ্গে কথা বলেন। বৃহস্পতিবার এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “দুই পক্ষের আইনপ্রনেতাদের আলোচনা থেকে অনেক রকমের প্রস্তাব ও ধারনা আসছে, কিছু ভালো কিছু মন্দ বা কম ভালো, অস্ত্র বিক্রির সময় ক্রেতার ব্যাকগ্রাউন্ড চেক বা তার সম্পর্কে খোঁজ খবর নেয়ার বিষয়টি ছিল আলোচনার গুরুত্বপূর্ন অংশ। তবে খুনীদের লক্ষ্যস্থল হচ্ছে অস্ত্রমুক্ত এলাকা। একটি বিল আসবে; ২য় সংশোধনীর প্রতি শ্রদ্ধা রাখুন”।

হোয়াইট হাউজের ঐ বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্প আইনপ্রনেতাদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তারা National Rifle Association, কে ভয় পাচ্ছেন। তিনি এ বিষয়ে একটি ভালো প্রস্তাবের আহবান জানিয়ে বলেন AR-15 এর মতো রাইফেল কেনার জন্য ন্যুনতম ২১ বছর বয়স হতে হবে, এমন আইন যেনো করা যায়।

XS
SM
MD
LG