অ্যাকসেসিবিলিটি লিংক

চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের আন্দোলন এক মাস স্থগিতের সিদ্ধান্ত


সরকারী চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরতদের সাথে মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সোমবার শেষ বিকেলে অনুষ্ঠিত বৈঠকে ওই আন্দোলন এক মাসের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের আহবায়ক হাসান আল মামুন বৈঠক শেষে সন্ধ্যায় ওই আন্দোলন স্থগিত করার ঘোষণা দিয়ে বলেন, এক মাসের জন্য আন্দোলন স্থগিত করা হলো। এদিকে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, উপাচার্যের বাড়িতে হামলাকারীদের শাস্তি পেতেই হবে। কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে রোববার শুরু হওয়া আন্দোলন সোমবারে আরও তীব্রতর হয় এবং তা ঢাকার বাইরে অর্থাৎ জাহাঙ্গীরনগর, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরতদের ছত্রভঙ্গ করতে পুলিশ রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত দফায় দফায় কাঁদানে গ্যাস এবং রাবার বুলেট ছুড়েছে এবং বেদম লাঠিপেটা করেছে। এতে শুরু হয় সংঘর্ষ রোববার রাত থেকে। সরকার সমর্থক একদল যুবকও পুলিশের সাথে এতে অংশ নেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

please wait
Embed

No media source currently available

0:00 0:01:34 0:00

ঢাকাসহ সারাদেশে এতে দেড় শতাধিক আহত হন এবং পুলিশ কয়েকজন আটক করে। এদিকে, রাতে একদল যুবক আন্দোলনরতদের সমর্থন জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে ব্যাপক হামলা চালায় এবং ভাংচুর করে।

আপনার পছন্দমত বেছে নিন

মন্তব্যগুলো দেখান

XS
SM
MD
LG