অ্যাকসেসিবিলিটি লিংক

উইলিয়াম বার এর দু’দিন ব্যাপী মনোনয়ন নিশ্চিতকরণ প্রশ্নোত্তর-সাক্ষাৎকার শুরু


Attorney General nominee William Barr testifies during a Senate Judiciary Committee hearing on Capitol Hill in Washington, Jan. 15, 2019.

যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রী এ্যাটর্নী জেনারেলের পদের জন্যে প্রেসিডেন্ট ট্রাম্পের মনোনীত প্রার্থী উইলিয়াম বার মঙ্গলবার থেকে দু’দিন ব্যাপী মনোনয়ন নিশ্চিতকরণ প্রশ্নোত্তর-সাক্ষাৎকারের সম্মুখিন হচ্ছেন

যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রী এ্যাটর্নী জেনারেলের পদের জন্যে প্রেসিডেন্ট ট্রাম্পের মনোনীত প্রার্থী উইলিয়াম বার মঙ্গলবার থেকে দু’দিন ব্যাপী মনোনয়ন নিশ্চিতকরণ প্রশ্নোত্তর-সাক্ষাৎকারের সম্মুখিন হচ্ছেন – নির্বাহী ক্ষমতার ব্যাপারে তাঁর যে প্রসারণশীল মতভঙ্গি রয়েছে এবং যুক্তরাষ্ট্র নির্বাচনে রাশিয়ার নাক গলানো অভিযোগ বিষয়ে বিশেষ অভিশংসকের সন্ধান তৎপরতা বিষয়ে তিনি যা যা সমালোচনা মন্তব্য করেছেন তা নিয়ে জিজ্ঞাসাবাদের সম্মুখিন হতে চ’লেছেন। প্রেসিডেন্ট জর্জ এইচ ডাব্লিউ বুশের প্রশাসনে ইনি এ্যাটর্ণী জেনারেল পদে কাজ ক’রেছেন – ট্রাম্প বিচার বিভাগীয় তদন্ত কাজে প্রতিবন্ধক সৃষ্টি করেছেন কিনা – এ বিষয়ে তদন্তকাজে নিয়োজিত, বিশেষ অভিশংসক রবার্ব মুলারকে নিয়ে গেলো বছর করা তাঁর বিরুপ সমালোচনা অনেকের দৃষ্টি আকর্ষন করে । ঐ তদন্তকাজ নজরদারির দায়িত্বে ব্যাপৃত ডেপুটী এ্যাটর্ণি জেনারেল রড রোযেনস্টাইনের ১৯ পৃষ্ঠার মেমোতে বার মন্তব্য করেছিলেন – এ ব্যাপারে পৃথক তদন্ত পরিচালনা এবং জেমস কৌমির কর্মচ্যুতি, অসদাচরন এবং দায়িত্বহীন কাজ ছিলো ।

প্রশ্নোত্তর-শুনানী পর্বে বার হয়তো ব’লবেন – বিশেষ অভিশংসককে তাঁর তদন্তানুসন্ধান কোনো রকম হস্তক্ষেপ ব্যতিরেকেই পূর্ণ করতে দেওয়া হোক।

বারের এহেন আশ্বাস সত্বেও ডেমোক্র্যাট দলিয়রা মুলার তদন্ত এবং অন্যান্য বিবিধ বিষয়ে বারকে নিরন্তর প্রশ্নবাণে দগ্ধ করবেন ব’লেই মনে হচ্ছে।

XS
SM
MD
LG