অ্যাকসেসিবিলিটি লিংক

নিউজিল্যান্ডে মসজিদের হামলা থেকে যেভাবে বাঁচলেন ওমর জাহিদ মাসুম


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ আল নূর মসজিদে সন্ত্রাসী হামলায় উপস্থিত বুদ্ধি খাটিয়ে বেঁচে গেছেন বাংলাদেশের ওমর জাহিদ মাসুম। কিশোরগঞ্জের মাসুম সন্ত্রাসীর ব্রাশফায়ারের সময় মরে গেছেন ভান করে মাটিতে শুয়ে ছিলেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ আল নূর মসজিদে সন্ত্রাসী হামলায় উপস্থিত বুদ্ধি খাটিয়ে বেঁচে গেছেন বাংলাদেশের ওমর জাহিদ মাসুম। কিশোরগঞ্জের মাসুম সন্ত্রাসীর ব্রাশফায়ারের সময় মরে গেছেন ভান করে মাটিতে শুয়ে ছিলেন। তাতে কি? বুলেটের তো কোনো দিক নেই। একটি বুলেট তার ঘাড় ঘেঁষে চলে যায়। এতে তিনি আহত হন। পুলিশ লাশ সরাতে গিয়ে দেখে তিনি বেঁচে আছেন। এরপর সোজা নিয়ে যায় হাসপাতালে।

স্টুডেন্ট ভিসায় মাসুম ২০১৫ সালে সেখানে গিয়েছিলেন। এখন কাজ করেন একটি সুপারশপে। তার স্ত্রীও কাজ করেন। জুমার নামাজ পড়তে গিয়ে কি দেখলেন এই প্রতিনিধির কাছে তার একটি বর্ণনা দিয়েছেন। বলেছেন, খুতবা পাঠ করছেন ঈমাম সাহেব। মুসল্লিরা তখনো আসছেন। এর মধ্যে হঠাৎ একটা শব্দ শুনলাম। এরপর ঝাঁকে ঝাঁকে গুলির আওয়াজ।

ওমর জাহিদ এখনো ভীতসন্ত্রস্ত। বাড়ির বাইরে বের না হতে বলেছে পুলিশ। এতে তিনি আরো সন্ত্রস্ত। তার কথা, এখানে আছি চার বছর হলো। কখনো ভাবিনি এ রকম পরিস্থিতির মুখোমুখি হবো। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:02:56 0:00

XS
SM
MD
LG