অ্যাকসেসিবিলিটি লিংক

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া সংবাদ প্রচারের বিষয়ে সতর্ক করেছেন আইনমন্ত্রী


সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া সংবাদ প্রচারের বিষয়ে সতর্ক করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার ঢাকায় 'ফেইক নিউজ ও হেইট স্পিচ' শীর্ষক এক সেমিনারে এমন সতর্ক বার্তা জানিয়ে আইনমন্ত্রী বলেন ভুয়া সংবাদ প্রতিরোধে সামাজিক যোগাযোগ মাধ্যমকে জবাবদিহির আওতায় আনতে হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া সংবাদ প্রচারের বিষয়ে সতর্ক করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার ঢাকায় 'ফেইক নিউজ ও হেইট স্পিচ' শীর্ষক এক সেমিনারে এমন সতর্ক বার্তা জানিয়ে আইনমন্ত্রী বলেন ভুয়া সংবাদ প্রতিরোধে সামাজিক যোগাযোগ মাধ্যমকে জবাবদিহির আওতায় আনতে হবে। গুজব বন্ধে মূলধারার সংবাদ মাধ্যমকে সত্য এড়ানো বা নীরব থাকার প্রবণতা থেকে বেরিয়ে আসার তাগিদ দিয়ে তিনি অভিযোগ করেন অধিকাংশ অনলাইন সংবাদ মাধ্যম সত্যতা যাচাই না করেই সংবাদ পরিবেশন করে যা সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে। তিনি ভুয়া সংবাদ রোধে দেশের মূলধারার সংবাদ মাধ্যমের সহযোগিতার হাত প্রসারিত করার আহবান জানান।

ভুয়া সংবাদ প্রতিরোধে অনলাইন পোর্টালগুলোর জন্য নীতিমালা তৈরির কাজ চলছে বলে জানান আইনমন্ত্রী। সেমিনারে অংশ নেয়া গণমাধ্যম বিশেষজ্ঞরা ভুয়া সংবাদ সৃষ্টি এবং তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ার কারনে সামাজিক ও রাজনৈতিক ঝুঁকির নানা দিক নয়ে আলোচনা করেন।

XS
SM
MD
LG