অ্যাকসেসিবিলিটি লিংক

১০০০ ইংরাজি মাধ্যম স্কুল চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার


১০০০ ইংরাজি মাধ্যম স্কুল চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। বিধানসভায় ঘোষণা এ কথা ঘোষণা করেছেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

১০০০ ইংরাজি মাধ্যম স্কুল চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। বিধানসভায় ঘোষণা এ কথা ঘোষণা করেছেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেন, হাজারটি ইংরাজি মাধ্যম স্কুল চালু করার চিন্তাভাবনা চলছে। প্রাথমিকভাবে ১০০টি ইংরাজি মাধ্যম স্কুল চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে ৬৫ চালু করা সম্ভবও হয়েছে। বাকিগুলোর ক্ষেত্রেও দ্রুত পদক্ষেপ করা হয়েছে।মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এদিন বিধানসভায় স্বীকার করে নেন, সরকারি স্কুলে ছাত্রসংখ্যা কমেছে। সেক্ষেত্রে সরকারি স্কুলগুলির পরিকাঠামো উন্নয়নের চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

সরকারি স্কুলগুলিতে ইংরাজি শিক্ষা চালু করারও পরিকল্পনা রয়েছে বলে এদিন বিধানসভায় জানান পার্থ চট্টোপাধ্যায়।সেই সঙ্গে এদিন বিধানসভায় পার্থ চট্টোপাধ্যায় জানান, রাজ্যে ৫০ হাজার ১০৮ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সরকারি স্কুলগুলিতে কম্পিউটার শিক্ষাব্যবস্থা চালু করা হয়েছে কিনা, সেই প্রশ্নের উত্তরে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “সরকারি স্কুলগুলিতে পরিকাঠামো বাড়ানো হয়েছে। ৬৫০টি স্কুলে আমরা কম্পিউটার শিক্ষা চালু করেছি।”পার্থ চট্টোপাধ্যায় জানান, রাজ্যে এমন কিছু সরকারি স্কুল রয়েছে, যেখানে ছাত্র সংখ্যা অত্যন্ত কম। সেক্ষেত্রে এই ধরনের প্রাথমিক স্কুলগুলোকে সংযুক্ত করে কম্পিউটার প্রশিক্ষণ চালু করার কথা ভাবা হচ্ছে। পরমাশীষ ঘোষ রায়ের রিপোর্ট।

please wait

No media source currently available

0:00 0:01:15 0:00

XS
SM
MD
LG