অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট তদন্তের কাজ চলছে


প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনা তাঁদের ইমপিচমেন্ট বা অভিশংসন তদন্তের কর্মকান্ড নিয়ে কাজ চালিয়ে

যুক্তরাষ্ট্র কংগ্রেসের প্রতিনিধি পরিষদ অন্তর্গত বিধায়কবৃন্দ এখন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনা তাঁদের ইমপিচমেন্ট বা অভিশংসন তদন্তের কর্মকান্ড নিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন – প্রেসিডেন্টের ব্যক্তিগত কৌঁশুলী এবং তাঁর প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রীর কাছে সাপীনা বা সাক্ষির তলবপত্র পাঠানো হয়েছে, নথিপত্র চেয়ে।

ইতিমধ্যে, যুক্তরাষ্ট্র-য়ূক্রেইন সংশ্লিষ্ট শূনানী অনুষ্ঠানের সময়সূচী নিয়েও কাজ চ’লছে। কংগ্রেসের প্রতিনিধি পরিষদের পররাষ্ট্র দফতর সংশ্লিষ্ট, গোয়েন্দা ও নজরদারী বিভাগীয় কমিটিগুলোর প্রধাণেরা হূইসেলব্লোয়ার – বা সোচ্চার হূঁশিয়ারি ঘোষকের অভিযোগে যে বলা হয় ট্রাম্প দেশের দু’হাজার বিশের নির্বাচনে হস্তক্ষেপের জন্যে প্রার্থনা জানিয়েছেন এবং তাতে যে ক্ষমতা-কতৃত্বের অপলাপ ঘ’টেছে সেই তারই সঙ্গে সম্পর্কযুক্ত নথিপত্র হাজির করার জন্যে, বৃহস্পতিবার পর্যন্ত সময় দেওয়া হ’য়েছে।

চেয়ারম্যান এলিয়ট এঙ্গেল, এ্যডাম শিফ এবং এলাইজা কামিংস সোমবারেই ট্রাম্পের উকিল রূডি জুলিয়ানীর কাছে সমন বাতলবপত্র পাঠিয়েছেন – পনেরো অক্টোবরের মধ্যে সমনের ডাকে সাড়া দেবার বা চূড়ান্ত সময়সীমা নির্ধারণ ক’রে।

ফোনালাপের টেক্সট ম্যাসেজ-ফোন রেকর্ড এবং যোগাযোগের অন্যান্য খুঁটিনাটিও চাওয়া হ’য়েছে। এ থেকে আভাস মিলছে যে কেবলই ব্যক্তিবিশেষ নন, ট্রাম্প প্রশাসনের অন্যান্য কর্তাব্যক্তিরাও এ কর্মকান্ডের সঙ্গে জড়িত থেকে থাকতে পারেন ব’লেমনে করা হ’চ্ছে।

XS
SM
MD
LG