অ্যাকসেসিবিলিটি লিংক

পুলিশের উপর হামলা : ২ নব্য জেএমবি সদস্য গ্রেফতার


সাম্প্রতিক সময়ে বাংলাদেশের রাজধানী ঢাকায় পুলিশকে লক্ষ্য করে হামলা কিংবা হামলা চেষ্টার যেসকল ঘটনাগুলো ঘটেছে তার সাথে জড়িত সন্দেহে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। সোমবার ঢাকায় পুলিশের তরফে সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলা হয়েছে রোববার রাতে নগরীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার হওয়া যুবকরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য মেহেদী হাসান তামিম এবং আবদুল্লাহ আজমি।

এই দুই যুবককে গুলিস্তান ও সাইন্স ল্যাব এলাকায় পুলিশের ওপর বোমা হামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হলেও তাঁরা মালিবাগের হামলা এবং পল্টন ও খামারবাড়িতে পুলিশ বক্সের কাছে বোমা পেতে রাখার পরিকল্পনা, বোমা তৈরি এবং হামলার মত সবগুলো ঘটনায় জড়িত ছিলেন বলে জানিয়েছে পুলিশ। প্রতিটি হামলার ঘটনার পরই মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি সংগঠন আইএস এসকল হামলার দায় স্বীকার করলেও পুলিশ তা বরাবরই নাকচ করে বলেছে এসব ঘটনা ঘটাচ্ছে এদেশিয় উগ্রপন্থীরা।

এদিকে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন র‍্যাব দাবি করেছে তারা শুক্রবার দেশের উত্তরাঞ্চলের পাবনা জেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ৫ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে।

XS
SM
MD
LG