অ্যাকসেসিবিলিটি লিংক

নাগরিকত্ব আইনের প্রতিবাদে ফেসবুকে পোস্ট: অধ্যাপকের বাড়িতে বোমাবাজি


মেয়ে ফেসবুকে সিএএ, এনআরসি'র প্রতিবাদ করায় গভীর রাতে এক অধ্যাপকের বাড়িতে বোমাবাজি । অভিযোগ বিজেপি এই ঘটনায় জড়িত।

মেয়ে ফেসবুকে সিএএ, এনআরসির প্রতিবাদ করায় রাজ্যের উত্তর 24 পরগনা জেলার নৈহাটিতে, রাজ্যের আরেক জেলা হুগলি শ্রীরামপুর কলেজের অধ্যাপক নীলাঞ্জন চট্টোপাধ্যায়ের নৈহাটির বাড়িতে বোমাবাজি হল। অভিযোগ বিজেপি এই ঘটনায় জড়িত। অধ্যাপকের মেয়ে স্রোতস্বিনী চট্টোপাধ্যায় বিশিষ্ট কবি।ঘটনার তদন্তে নেমেছে পুলিশ, অধ্যাপক নীলাঞ্জন চট্টোপাধ্যায় কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন ইতিমধ্যেই তার পাশে দাঁড়িয়েছেন সব রাজনৈতিক দলই।

স্থানীয় সূত্রের খবর অধ্যাপক নীলাঞ্জন চট্টপাধ্যায়ের মেয়ে তথা কবি স্রোতস্বিনী চট্টোপাধ্যায় প্রথম থেকেই ফেসবুকে সিএএ, এনআরসির প্রতিবাদ করে আসছেন। প্রায়শই এই বিষয় সংক্রান্ত পোস্ট করেন তিনি। প্রতিবাদী কবিতা তুলে ধরেন। ‘কাগজ দেখাব না’ স্লোগান পোস্ট করেছেন। দিল্লির জামিয়া বিশ্ববিদ্যালয়, শাহিনবাগের ঘটনা নিয়ে একাধিক পোস্ট দিয়েছেন। সম্প্রতি দিল্লিতে জামিয়া বিশ্ববিদ্যালয়ে বন্দুক উঁচিয়ে তেড়ে যাওয়া যুবকের ছবি শেয়ার করেছেন। প্রথম থেকে ফেসবুকে তিনি সিএএ, এনআরসির প্রতিবাদে সোচ্চার। তাঁর সন্দেহ, ফেসবুক পোস্টের কারণে এই হামলা হয়েছে। যদিও বিজেপি অভিযোগ অস্বীকার করেছে।

নৈহাটির ৭ নম্বর বিজয়নগরে বাসিন্দা অধ্যাপক নীলাঞ্জন চট্টোপাধ্যায়ের বাড়িতে শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ বোমাবাজির ঘটনা ঘটে। দুষ্কৃতীরা বাড়ির বাইরের দেওয়ালে একটি বোমা মারে। তাতে জানলার কাচ ভেঙে পড়ে। এলাকায় তীব্র আতঙ্ক ছড়ায়। শনিবার সকালে নৈহাটি থানায় অধ্যাপক লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্তে নেমেছে নৈহাটি থানার পুলিস।

XS
SM
MD
LG