অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতীয় মোটর শোভাযাত্রার গতিরোধ করলো বাংলাদেশ


বেনাপোল সীমান্তেই আটকে দেয়া হলো ভারত-বাংলাদেশ মোটর শোভাযাত্রা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পহেলা মার্চ কলকাতা থেকে বাংলাদেশ অভিমুখে যাত্রা করেছিল মোটর শোভাযাত্রাটি।

বেনাপোল সীমান্তেই আটকে দেয়া হলো ভারত-বাংলাদেশ মোটর শোভাযাত্রা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পহেলা মার্চ কলকাতা থেকে বাংলাদেশ অভিমুখে যাত্রা করেছিল মোটর শোভাযাত্রাটি। বেনাপোল চেকপোস্টে বাংলাদেশের কর্মকর্তারা তাদের জানান, অনুমতি দেয়া সম্ভব নয়। কারণ হিসেবে বলা হয়, বাংলাদেশে গাড়ি নিয়ে প্রবেশ করতে হলে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়। তাদের কাছে এই অনুমতিপত্র নেই। কলকাতা অটোমোবাইল এসোসিয়েশনের কর্মকর্তা মিলন মুখোপাধ্যায় বলেছেন, মোটর র‌্যালি জেনেই ভিসা দেয়া হয়েছিল। এখন অন্য কারণ দেখিয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেয়া হয়নি। গত শুক্রবার কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রতিনিধির উপস্থিতিতেই এই মোটর শোভাযাত্রার আনুষ্ঠানিক সূচনা করেছিলেন অভিনেত্রী রচনা ব্যানার্জী।

বেনাপোল কাস্টমসের কমিশনার বেলাল চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, প্রতিনিধি দলের সবার কাছে বাংলাদেশে প্রবেশের বৈধ কাগজপত্র ছিল ঠিকই। কিন্তু তাদের কাছে ২১টি গাড়ির বৈধ অনুমতিপত্র ছিল না। নিয়ম অনুযায়ী এনবিআরের অনুমোদন বাধ্যতামূলক।
উল্লেখ্য যে, ৭১ সদস্যের এই প্রতিনিধি দলটি রোববার বিকেল ৪টার দিকে বেনাপোল স্থল বন্দরে প্রবেশ করে। এই রোড শো’র টাইটেল স্পন্সর ঢাকা ব্যাঙ্ক ও ঢাকা ক্লাবের কর্মকর্তাসহ স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি দল ও পরিবহন সেক্টরের নেতৃবৃন্দ ভারতীয় প্রতিনিধি দলকে স্বাগত জানান। ২১টি গাড়ির অধিকাংশেরই চালক ছিলেন মহিলা। দু’দেশের মধ্যে এটাই ছিল প্রথম মোটর র‌্যালি। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:00:48 0:00


XS
SM
MD
LG