অ্যাকসেসিবিলিটি লিংক

তুরস্কের প্রেসিডেন্ট মন্ত্রীর পদত্যাগ প্রত্যাখ্যান করেছেন


তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ প্রত্যাখ্যান করেছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোওলু গত সপ্তাহান্তে হঠাৎ করে লকডাউন ঘোষণার পর ব্যাপক বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়।

তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রীর পদত্যাগ প্রত্যাখ্যান করেছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোওলু গত সপ্তাহান্তে হঠাৎ করে লকডাউন ঘোষণার পর মানুষজন বাজার করার জন্য মাত্র দুই ঘণ্টা সময় পান। এতে করে ব্যাপকহারে মানুষজন বাজার করতে ভিড় জমা্ন এবং বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়। অনেকে ফেস মাস্ক না পরেই বাজারে চলে যান। এমন পরিস্থিতিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে সতর্ক করে দেন মেডিকেল বিশেষজ্ঞরা।

সুলেমান সোওলু তার বিবৃতিতে বলেন, অল্প সময়ের মধ্যে নির্দেশ দেয়ায়, কারফিউ ম্যানেজমেন্ট যথাযথভাবে হয়নি এবং এরকম পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আমি আশা করি যেন আমার দেশের কখনও ক্ষতি না হয় এবং আমাদের প্রেসিডেন্ট, যার প্রতি আমি সারাজীবন বিশ্বস্ত থাকবো, আমাকে ক্ষমা করবেন এ বলে তিনি পদত্যাগ করেন। তবে সোওলুর পদত্যাগ প্রত্যাখ্যান করেছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান। বর্তমান পরিস্থিতিতে কোনও মন্ত্রীর পদত্যাগ ‘যথাযথ’ নয় বলেও মন্তব্য করেছেন তিনি।

তুরস্কে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১ হাজার ২৯৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৬১ হাজারের বেশি মানুষ।

XS
SM
MD
LG