অ্যাকসেসিবিলিটি লিংক

এলজিবিটিকিউ কর্মীদের বৈষম্য থেকে রক্ষা করবে কর্মসংস্থান আইন


LGBTQ activists and supporters hold a rally outside the U.S. Supreme Court as it hears arguments in a major LGBTQ rights case.

যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট সোমবার রায় দিয়েছে যে, ফেডারেল কর্মসংস্থান আইন, কর্মস্থলে এলজিবিটিকিউ কর্মীদের বৈষম্য থেকে রক্ষা করবে।

রক্ষণশীল-নিয়ন্ত্রিত আদালতে ৬/৩ ভোটে যে সিদ্ধান্তে আসা হয়েছে, তাতে বলা হয়েছে " যদি কোন নিয়োগকর্তা কোন ব্যক্তিকে কেবল সমকামী বা তৃতীয় লিঙ্গের হবার কারনে চাকরিচ্যুত করেন, তবে তিনি ১৯৬৪ এর নাগরিক অধিকার আইনের সপ্তম ধারা লঙ্ঘন করবেন।“

কনজারভেটিভ চিফ জাস্টিস জন রবার্টস এবং সহযোগী রক্ষণশীল নীল গর্সুচ, যিনি ২০১৭ সালে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বেঞ্চে নিযুক্ত হন, সংখ্যাগরিষ্ঠ মতামতটিতে যোগ দিয়েছিলে্ন। ট্রাম্পের অপর সুপ্রিম কোর্টের নিয়োগপ্রাপ্ত বিচারপতি ব্রেট কাভানহো দ্বিপক্ষীয় বিরোধী হয়ে তিন রক্ষণশীল বিচারপতিকে নেতৃত্ব দিয়ে যুক্তি দিয়েছিলেন যে এই বিষয়টি আইন এর মাধ্যমে নিষ্পত্তি করা উচিত।

এলজিবিটিকিউ রক্ষাকারী অ্যাডভোকেটরা এই রায়টির প্রশংসা করেন, এই রায়টি ঘোষিত হল যুক্তরাষ্ট্রে সুপ্রিম কোর্টে সমকামী বিবাহকে আইনী করার প্রায় পাঁচ বছর পর।

XS
SM
MD
LG