অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মহামারী সম্পর্কিত বৈশ্বিক চুক্তির আহ্বান


Britain's Prime Minister Boris Johnson holds a vial of Astra Zeneca coronavirus vaccine during a visit to a coronavirus vaccination center at the Health and Well-being Centre in Orpington, South-East of London, Britain, Feb. 15, 2021.

সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পরামর্শ দেন যে তিনি মহামারী সম্পর্কিত একটি বিশ্বব্যাপী চুক্তিকে সমর্থন করবেন যা তথ্য-উপাত্ত ভাগাভাগি ও স্বচ্ছতার মানদণ্ড প্রতিষ্ঠা করবে।

জনসন, লন্ডনে তাঁর দপ্তর থেকে কোভিড -১৯ ‘এর নিয়মিত ব্রিফিংয়ের সময় এ কথা ব্যক্ত করেন। মহামারীর উৎস অনুসন্ধানের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি দলের সম্প্রতিক চীনের উহান শহর সফর সম্পর্কে জানতে চাইলে তিনি এই মন্তব্য করেন।

শুক্রবার, হোয়াইট হাউজের জাতীয় সুরক্ষা উপদেষ্টা জেইক সালিভান একটি বিবৃতিতে জানিয়েছেন যে যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাজ এবং যে বিশেষজ্ঞরা এর জন্য কাজ করছেন তাদের প্রতি বাইডেন প্রশাসনের গভীর শ্রদ্ধা রয়েছে, তবুও কোভিড-১৯ তদন্ত দলের প্রাথমিক ফলাফল এবং এই ফলাফলে পৌঁছানোর জন্য যে প্রক্রিয়া ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে তিনি "গভীর উদ্বেগ" প্রকাশ করেছেন ।
বাইডেন প্রশাসন চীনের প্রতি আহ্বান জানিয়েছে যে, চীন যেন মহামারী শুরুর প্রথম দিকের সব তথ্য-উপাত্ত বিশ্ববাসীর কাছে প্রকাশ করে, যাতে এই মহামারী সম্পর্কে আরো ভালো ধারনা পাওয়া যায় এবং পরবর্তী এমন কোন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা যায়।

XS
SM
MD
LG