অ্যাকসেসিবিলিটি লিংক

কঙ্গোতে এক হামলায় নিহত ইতালির রাষ্ট্রদূত


A view shows shuttered car windows at the scene where the Italian ambassador to Democratic Republic of Congo Luca Attanasio, Italian military policeman Vittorio Iacovacci and Congolese driver Moustapha Milambo from the World Food Programme were killed in an attempted kidnap when

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের পূর্বাঞ্চলের শহর গোমায় জাতিসংঘের এক গাড়িবহরে হামলায় দেশটিতে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত নিহত হয়েছেন ।

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচী বলেছে,সোমবারের এ হামলায় ইতালির রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও সহ আরো অন্তত দু জন নিহত হয়েছেন এবং অনেকে আহত হয়েছেন।

জাতিসংঘের একজন মুখপাত্র ভয়েস অফ আমেরিকাকে বলেছেন যে অন্য যে দুজনের প্রাণহানি হল তাদের একজন হলেন ইতালীয় নাগরিক এবং অন্যজন বিশ্ব খাদ্য কর্মসূচীর কঙ্গোলিজ গাড়ি চালক। মুখপাত্র আরো বলেন যে হামলাটি গোমার উত্তর-পূর্ব দিকে প্রায় ২৫ কিলোমিটার দূরে ভ্রমণকারী দুটি ডাব্লুএফপি গাড়িকে লক্ষ্য করে করা হয়েছিল। কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

ডাব্লুএফপি'র এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাটি সংঘটিত হওয়ার সময় প্রতিনিধি দলটি গোমা থেকে রুতশুরু এলাকার একটি স্কুলে শিশুদের খাওয়ানোর কর্মসূচীতে যোগ দিতে ওই পথ দিয়ে যাচ্ছিলেন। এবং উল্লেখ করা হয়েছে যে, আক্রমণটি এমন একটি রাস্তায় হয়েছিল যা পূর্বে নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই যাতায়াতের জন্য উন্মুক্ত করা হয়েছিল।

রয়টার্স, বিরুঙ্গা জাতীয় উদ্যানের দেয়া প্রতিবেদনের বরাত দিয়ে জানিয়েছে যে অপহরণের চেষ্টার অংশ হিসাবে কনইমাহোরো শহরের কাছে এই বহরটিতে আক্রমণ করা হয়েছিল।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের একজন মুখপাত্র বলেছেন, জাতিসংঘ প্রধান এই হামলার নিন্দা করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

XS
SM
MD
LG