অ্যাকসেসিবিলিটি লিংক

গত সাত সপ্তাহ ধরে নতুন করে কোভিড-১৯ সংক্রমণ কমেছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান


বিশ্ব স্বাস্থ্য সংস্থা সোমবার বলেছে যে নতুন কোভিড -১৯ রোগীর সংখ্যা গত সাত সপ্তাহ ধরে ক্রমাগত হ্রাস পেয়েছে, তবে আফ্রিকাতে এই জীবাণুটি ছড়িয়ে পড়ছে এবং অনেক মানুষ মারা যাচ্ছে। এ অঞ্চলে টীকা এবং চিকিৎসা সুবিধা নেই বললেই চলে।

জিনিভাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদর দপ্তর থেকে মহাপরিচালক টেড্রোস অ্যাঢ্যানম গেবরিয়েসাস বলেছেন যে মহামারীটি শুরু হওয়ার এই দীর্ঘ সময়ের পর, নতুন সংক্রমণের সামগ্রিক হ্রাস অবশ্যই ভাল খবর, তবে তিনি বলেন, সামগ্রিকভাবে মৃত্যুর সংখ্যা খুব দ্রুত হ্রাস পাচ্ছে না এবং গত সপ্তাহে কেবল কিছুটা হ্রাস পেয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান, গত সপ্তাহে জি-সেভেন সম্মেলনের নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, যারা ডব্লুএইচও-পরিচালিত গ্লোবাল ভ্যাকসিন কো-অপারেটিভ, কোভাক্সের মাধ্যমে ৮৭ কোটি ডোজ টীকার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

তিনি বলেন যে এই অনুদানগুলি একটি বড় সাহায্য, তবে বিশ্বজুড়ে আরও বেশি টীকার প্রয়োজন এবং তা আরো দ্রুত প্রয়োজন। টেড্রস বলেন মহামারী নির্মূল করতে হলে আগামী বছরের মধ্যে বিশ্ব জনসংখ্যার কমপক্ষে ৭০ শতাংশ মানুষের টিকা দেয়া প্রয়োজন, যা কিনা ১১ শ’ কোটি ডোজ, এবং জি -সেভেন এবং জি -টোয়েন্টি এটি করতে পারে।

XS
SM
MD
LG