অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়ানমারের আদালতে অং সান সু চির ফৌজদারি শুনানি পুনরায় শুরু


FILE - Demonstrators protest against the military coup and demand the release of elected leader Aung San Suu Kyi, in Yangon, Myanmar, Feb. 6, 2021.

সোমবার রাজধানী নেইপিডোর একটি আদালত কক্ষে দুর্নীতি সম্পর্কিত অভিযোগে  মিয়ানমারের ক্ষমতাচ্যুত বেসামরিক সরকারের নেতা অং সান সু চির নতুন দফা শুনানি হয়েছে।

সোমবার রাজধানী নেইপিডোর একটি আদালত কক্ষে দুর্নীতি সম্পর্কিত অভিযোগে মিয়ানমারের ক্ষমতাচ্যুত বেসামরিক সরকারের নেতা অং সান সু চির নতুন দফা শুনানি হয়েছে।

সু চি'র আইনজীবী খিন মাং জাও ভয়েস অফ আমেরিকার বার্মিজ সার্ভিসকে বলেছেন যে, সু চি দেশের প্রাকৃতিক দুর্যোগ, যোগাযোগ ও রফতানি-আমদানি বিষয়ক আইন লঙ্ঘনের অভিযোগে তিনটি পৃথক শুনানির মুখোমুখি হয়েছেন।

তিনি আরো বলেন, চূড়ান্ত শুনানির জেরার সময় জানা যায় যে সেনা অফিসার সু চি-র বাড়িতে অভিযান চালিয়েছিল, সে সময় ঐ অফিসারের কাছে তল্লাশী চালানোর কোনও ওয়ারেন্ট ছিল না। সে সময় নেইপিডোতে তার বাড়ির তল্লাশিতে অনিবন্ধিত এবং অবৈধভাবে আমদানিকৃত ছয়টি রেডিও ওয়াকি-টকি পাওয়া গেছে বলে বলা হয়। তাছাড়া ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট উইন মিন্তেরও শুনানী অনুষ্ঠিত হয়েছে। তার বিরুদ্ধে দুর্যোগ ব্যবস্থাপনা আইন লঙ্ঘনের অভিযোগ রয়েছে।

XS
SM
MD
LG