অ্যাকসেসিবিলিটি লিংক

সুইডেনের প্রধানমন্ত্রী গোটেবর্গ বিস্ফোরণে আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন


২৮শে সেপ্টেম্বর ২০২১ সুইডেনের মধ্য গোথেনবার্গের অ্যানেডালে একটি অ্যাপার্টমেন্ট ভবনে বিস্ফোরণের পর জানালা দিয়ে ধোঁয়া বেরুচ্ছে
২৮শে সেপ্টেম্বর ২০২১ সুইডেনের মধ্য গোথেনবার্গের অ্যানেডালে একটি অ্যাপার্টমেন্ট ভবনে বিস্ফোরণের পর জানালা দিয়ে ধোঁয়া বেরুচ্ছে

সুইডেনে মঙ্গলবার ভোরে গোটেবোর্গ অ্যাপার্টমেন্ট ভবনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় সুইডেনের প্রধানমন্ত্রী তার সহানুভূতি জানিয়েছেন এবং স্বরাষ্ট্র মন্ত্রী বলেছেন সরকার তদন্তে সহায়তা করছে। বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ২০জন আহত হয়েছে।

জরুরী কর্মকর্তারা বলছেন, স্থানীয় সময় ভোর ৫টার ঠিক আগে সুইডেনের দ্বিতীয় বৃহত্তম শহর মধ্য গোটেবোর্গের অ্যানেডাল জেলার এই বিস্ফোরণের ঘটনা সম্পর্কে তাদের সতর্ক করা হয়। ভবনের বেশ কয়েকটি ইউনিটে আগুন ছড়িয়ে পড়ে এবং দমকল বাহিনীর কর্মীরা বেশ কয়েকজনকে উদ্ধার করে। অন্তত ১৬ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অগ্নিনির্বাপক কর্মীরা বেশ কয়েক ঘন্টা ধরে আগুন নিভান।

স্টকহোমে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী স্টেফান লফভেন এবং স্বরাষ্ট্র মন্ত্রী মিকেল ড্যামবার্গ সংবাদদাতাদের সাথে এই ঘটনা নিয়ে আলোচনা করেন। লফভেন বলেন, তিনি ক্ষতিগ্রস্ত সকলের প্রতি সরকারের সহানুভূতি প্রকাশ করে বলেছেন, এই ধরনের ঘটনা "আমাদের পুরো সমাজকে " ভীষণভাবে আহত করে।

ড্যামবার্গ বলেন যে বিস্ফোরণটি "কোন স্বাভাবিক" কারণে হয়নি তবে তদন্তকারীরা বেশ কয়েকটি ধারণা অনুসন্ধান করে দেখছেন।

XS
SM
MD
LG