অ্যাকসেসিবিলিটি লিংক

মরক্কোতে কুয়ায় পড়ে যাওয়া ছেলের উদ্ধার তৎপরতা অব্যাহত 


তল্লাশি দল ও স্থানীয় কর্তৃপক্ষ ৫ বছরের ছেলেটি উদ্ধারের প্রয়াসে কুয়ার পাশে সমান্তরাল গর্ত খুড়ছেন, ৩রা ফেব্রুয়ারি, ২০২২/ছবি/এপি

শুক্রবারও মরক্কোতে একটি ৫ বছরের ছেলের উদ্ধার তৎপরতা অব্যাহত থাকে। ছেলেটি উত্তরাঞ্চলীয় শহর, শেফচাওনের কাছে ৩ দিন আগে একটি কুয়ায় পড়ে যায়। স্থানীয় সংবাদ মাধ্যম জানায় যে ছেলেটির বাবা বলেছেন যে তিনি তার বাড়ির কাছে ৩২ মিটার গভীর কুয়াটি মেরামতের সময় ছেলেটি কুয়ার মধ্যে পড়ে যায়।

প্রথম সারির তল্লাশি দল ছেলেটির নাম রায়ান বলে নিশ্চিত করেছে। তারা কুয়ার সরু পথে ভিডিও ক্যামেরা স্থাপন করে ছেলেটি জীবিত আছে বলে নিশ্চিত করে। ম্যাপ সংবাদ সংস্থা জানায়, তল্লাশি দল পাইপের সাহায্যে তাকে অক্সিজেন ও পানি দিতে সক্ষম হয়েছে।

কুয়াটির প্রস্থ অতি মাত্রায় সরু থাকায় উদ্ধারকারী দল কুয়ার তলদেশে পৌঁছাতে এবং মাটি অতি মাত্রায় নরম থাকায় তা প্রশস্ত করার ঝুঁকি নিতে পারছেন না ; তাই পাশাপাশি একটি গর্ত খুঁড়তে সেখানে ভারী নির্মাণ যন্ত্রপাতি আনা হয়েছে। রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম শুক্রবার ভোরে জানায় উদ্ধারকারী দল এখন ছেলেটির ৬ মিটার দূরত্বে রয়েছে।

সামাজিক মাধ্যমে ছেলেটির উদ্ধার তৎপরতা দেখানো হয়েছে যা জনগণের মনোযোগ আকর্ষণ করে এবং অনলাইনে ছেলেটির জন্য জনগণের সহানুভূতি প্রকাশ আরবি হ্যাশট্যাগএ # সেভ রায়ান বা রায়ানকে বাঁচাও পার্শ্ববর্তী দেশ আলজেরিয়াসহ সমগ্র উত্তর আফ্রিকাজুড়ে ভাইরাল হয়ে যায়।

সংবাদটি প্রচারের কারণে উৎসুক জনতা উদ্ধারকাজ দেখতে ওই স্থানে ভিড় জমান, যদিও কর্মকর্তারা তাদের দূরে সরিয়ে রাখেন।

স্থানীয় একটি টেলিভিশন জানায় যে চিকিৎসা সামগ্রী নিয়ে একটি হেলিকপ্টার ছেলেটি মুক্ত হওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে যেতে ওই স্থানে অপেক্ষমান রয়েছে।

[এই প্রতিবেদনের কিছু অংশ এপি, রয়টার্স ও এএফপি থেকে নেয়া]

XS
SM
MD
LG