অ্যাকসেসিবিলিটি লিংক

ইন্দোনেশিয়ায় নৌকাডুবির পর সাগর থেকে ৩ রোহিঙ্গার মরদেহ উদ্ধার


ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের কাছে রোহিঙ্গাদের বহনকারী নৌকা ডুবির পর, তিন জনের মরদেহ উদ্ধার করেছে দেশটির প্রাদেশিক তল্লাশি ও উদ্ধার সংস্থা।

বৃহস্পতিবার (২১ মার্চ) নৌকাটি উল্টে গেলে এর খোলের মধ্যে রাতভর গাদাগাদি করে আশ্রয় নেয় আরোহীরা। এদের মধ্যে, ৪৪ জন পুরুষ, ২২ জন নারী ও ৯ শিশুসহ ৭৫ জনকে উদ্ধার করে জেলে, অনুসন্ধান ও উদ্ধারকারী দল।

শনিবার (২৩ মার্চ) জেলেরা তিনটি মৃতদেহ দেখতে পেয়ে স্থানীয় কর্তৃপক্ষকে জানায়। রবিবার (২৪ মার্চ) এক বিবৃতিতে বান্দা আচেহ সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সির প্রধান আল হুসেইন জানান, তল্লাশির পর তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদের মধ্যে দুজন প্রাপ্তবয়স্ক নারী ও একজন পুরুষ। তারা রোহিঙ্গা শরণার্থী এবং ডুবে যাওয়া নৌকার যাত্রী ছিলেন বলে জানান আল হুসেইন।

মরদেহগুলো আচেহ জায়া জেলার কালাং শহরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইউএনএইচসিআরের কর্মী ফয়সাল রহমান বলেন, বেঁচে যাওয়া কয়েকজন মৃতদেহ শনাক্ত করতে সাহায্য করেছেন।

জাতিসংঘের সংস্থাগুলোর পক্ষ থেকে শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়, চলতি সপ্তাহে বাংলাদেশ থেকে সমুদ্র যাত্রা করে ইন্দোনেশিয়ার উপকূলে এসে একটি নৌকা ডুবে যায়। এই নৌকার আরোহী অন্তত ৭০ জন রোহিঙ্গা শরণার্থী নিখোঁজ বা নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

XS
SM
MD
LG