অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ অনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেছেন।



পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ কিছুক্ষণ আগে অনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেছেন। ইসলামাবাদে প্রেসিডেন্টের প্রাসাদে প্রেসিডেন্ট আসিফ আলি জার্দারি শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন। ঐ অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, সামরিক কর্মকর্তা এবং কূটনৈতিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পাকিস্তানের জাতীয় সংসদ সদস্যদের সরাসরি ভোটে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন। ১১ই মে পাকিস্তানের সাধারণ নির্বাচনে মিঃ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগের জয়লাভের পর ব্যাপক ভোট যে তিনি পাবেন সেটা আশাই করা হচ্ছিল। বুধবার সংসদের ভোটের মধ্যদিয়ে এই প্রথম গণতান্ত্রীকভাবে নির্বাচিত দুই দল ক্ষমতা ----ভাগাভাগি করে নেবে যা পাকিস্থানের প্রায় ছেষট্টি বছরের ইতিহাসে আগে হয়নি।

তেষট্ট বছর বয়ষ্ক মিঃ শরিফ, ৩৪২ সদস্য বিশিষ্ট সংসদের ২৪৪ জনেরই সমর্থন পেয়ে তৃতীয় মেয়াদে পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন।

মিঃ শরিফ, পার্লমেন্টে আইন প্রণেতাদের উদ্দেশ্যে ভাষণে তিনি বলেন, তার প্রশাসনের প্রধান দায়িত্ব হবে দেশের অর্থনীতি এবং দূর্নীতি মোকাবেলা করা ।

মিঃ শরিফ আরো বলেন আফগান সীমান্ত এলাকাসহ উপজাতী অঞ্চলে যুক্তরাষ্ট্র ড্রোন হামলা চালিয়ে জঙ্গীদের হত্যা করছে তা বন্ধের আহ্বান জানান। পাকিস্তান ড্রোন হামলার ঘোর বিরোধী। এই হামলায় সাধারণ জনগণ নিহত হচ্ছে এবং দেশের সার্বভৌমত্বের জন্য অমর্যাদাকর।
XS
SM
MD
LG