অ্যাকসেসিবিলিটি লিংক

বৈরুত বিস্ফোরণের পর যুক্তরাষ্ট্র সেখানে সব রকম সহযোগিতা দিচ্ছে


যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট সি ও ব্রায়ান গতকাল বলেন মঙ্গলবার বৈরুতের বিস্ফোরণের পর প্রেসিডেন্ট ডনাল্ড জে ট্রাম্পের নির্দেশ অনুযায়ী যুক্তরাষ্ট্র খাদ্য, খাবার পানি এবং চিকিৎসা সামগ্রী থেকে শুরু করে লেবাননকে সব রকমের জরুরি সহায়তা দিচ্ছে। তা ছাড়া যুক্তরাষ্ট্র আরো স্বাস্থ্য বিষয়ক ও মানবিক প্রয়োজন চিহ্নিত করার জন্য লেবানন কর্তৃপক্ষের সঙ্গে কাজ করবে এবং প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে। সমন্বয় এবং সরবরাহে সহযোগিতার জন্য যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সেখানে দূর্যোগ সহযোগিতা টিম মোতায়েন করেছে।

ট্রাম্প প্রশাসন গোড়াতেই সে দেশে দূর্যোগে সহায়তা বাবদ এক কোটি সত্তর লক্ষ ডলার প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে। পররাষ্ট্র মন্ত্রী মাইকেল পম্পেও বলেছেন যুক্তরাষ্ট্র লেবাননের জনগণের এই দূর্দিনে তাদের সাহায্য দেয়া অব্যাহত রাখবে।

পম্পেও বলেন সাহায্য দেওয়া ছাড়াও যুক্তরাষ্ট্র এই ঘটনার বিস্তারিত ও স্বচ্ছ তদন্তের জন্য অন্যান্য দেশের সঙ্গে যোগ দেবে। ঐ বিস্ফোরণে এখন মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫০‘এ, এবং আহত হয়েছেন ৫০০০ এরও বেশি লোক। তাছাড়া এক লক্ষেরও বেশি লোক গৃহহারা হয়ে পড়েছেন।

XS
SM
MD
LG