অ্যাকসেসিবিলিটি লিংক

জালালাবাদে পাকিস্তানের কনসুলার দপ্তরে হামলায় সাত নিরাপত্তা কর্মী নিহত


আফগানিস্তানের পুর্বাঞ্চলে কর্মকর্তারা বলছেন যে, জালালাবাদে পাকিস্তানের কনসুলার দপ্তরের কাছে আজ বন্দুক এবং বোমা হামলায় সাত জন নিরাপত্তা কর্মী নিহত এবং তিনজন অসামরিক লোকসহ আরও ১০ জন আহত হয়েছে। কথিত ইসলামিক স্টেট জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করে।

আফগান পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা বলেছে যে, কনস্যুলার দপ্তরের কাছে কয়েকটি ব্যাপক বিস্ফোরণের মধ্য দিয়ে এই আক্রমণ শুরু হয়। সেখানে একটি হাসপাতাল এবং কয়েকটি স্কুলও রয়েছে।

প্রাদেশিক পুলিশ প্রধান জেনারেল ফাজাল মোহাম্মদ শেরজাদ সংবাদদাতাদের বলেন যে, তিনজন হামলাকারী পাকিস্তানের কনস্যুলেটকে লক্ষ্য করে এবং পাশের এক অতিথী ভবন থেকে সেখানে প্রবেশের চেষ্টা করে। তবে তিনি বলেন যে, নিরাপত্তা বাহিনী ঐ বাড়িটি ঘিরে ফেলে এবং দু ঘন্টার বন্দুক যুদ্ধের পর তাদের হত্যা করে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রক এই আক্রমণের নিন্দে করেছে এবং জানিয়েছে যে ভাঙ্গা কাঁচে তাদের একজন কর্মকর্তা সামান্য আহত হন। মন্ত্রকের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে যে, পাকিস্তান ঘটনাটি পুর্নাঙ্গ তদন্তের জন্য এবং আফগানিস্তানে পাকিস্তানের কুটনৈতিক মিশন ও কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আফগান সরকারকে বলেছে।

XS
SM
MD
LG