অ্যাকসেসিবিলিটি লিংক

প্রাণ সংহারি বিস্ফোরণ থেকে রক্ষা পেলেন আফগান ভাইস প্রেসিডেন্ট


কর্মকর্তারা বলেছেন যে সালেহর যানবহরকে লক্ষ্য করে এই বিস্ফোরণটি ঘটানো হয় রাস্তায় পাতা বোমার মাধ্যমে। সালেহ তাঁর বুলেট প্রুফ গাড়িতে প্রাণে রক্ষা পান তবে তাঁর মুখে এবং হাতে সামান্য আঘাত লাগে

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মকর্তারা জানিয়েছেন আজ সকালে কাবুলে আফগানিস্তানের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহর উপর হামলার সময় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও অনেকে যাদের বেশির ভাগই সকাল বেলার ব্যস্ত সময়ের পথচারি।

কর্মকর্তারা বলেছেন যে সালেহর যানবহরকে লক্ষ্য করে এই বিস্ফোরণটি ঘটানো হয় রাস্তায় পাতা বোমার মাধ্যমে। সালেহ তাঁর বুলেট প্রুফ গাড়িতে প্রাণে রক্ষা পান তবে তাঁর মুখে এবং হাতে সামান্য আঘাত লাগে। অল্প পরেই তিনি সংক্ষিপ্ত ভিডিও বার্তা ফেইসবুকে পোস্ট করেন যেখানে তিনি ঘটনার বর্ণনা দেন। তিনি বলেন যে এই বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে তাঁর গাড়ির জানালা গলে যায়। তিনি আরও বলেন তিনি উপলব্ধি করছেন যে দেশের নিরাপত্তা বাহিনী প্রতিদনই এ ধরণের পরিস্থিতি মোকাবিলা করছেন। যারা এই ঘটনায় তাদের জীবন কিংবা সম্পদ খুইয়েছেন তিনি তাদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। সালেহর পুত্রও তাঁর বাবার সঙ্গে ছিলেন তবে তিনি এই আক্রমেণ অক্ষত ছিলেন।

সালেহর দেহরক্ষীদের অনেকেই আহত হয়ে হাসপাতালে রয়েছেন। জনস্বাস্থ্য মন্ত্রকের একজন মুখপাত্র আকমাল সামসুর ভয়েস অফ আমেরিকাকে বলেছেন হতাহতের সংখ্যা বাড়তে পারে। প্রত্যক্ষদর্শীরা বলছেন যে প্রাথমিক এই বিস্ফোরণে আগুনে পোড়া ধ্বংসাবশেষের কারণে গ্যাস সিলেন্ডার বিক্রেতার দোকানে আগুন লেগে গেলে দ্বিতীয়বার বিস্ফোরণ ঘটে। প্রেসিডেন্ট আশরাফ গনি এই আক্রমণের নিন্দে করে বলেন সন্ত্রাসবাদী এবং তাদের বিদেশি সমর্থকরা আমাদের প্রত্যয়কে দুর্বল করতে পারবে না। ইউরোপীয় ইউনিয়নের আফগানিস্তান দপ্তর থেকেও এ ঘটনার নিন্দে জানানো হয় ।

XS
SM
MD
LG