অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে এক হোটেলে সন্ত্রাসী আক্রমণ ও দখলের অবসান ঘটিয়েছে আফগান বাহিনী


Afghan security personnel stand guard as black smoke rises from the Intercontinental Hotel, Jan. 21, 2018, after an attack in Kabul, Afghanistan. Gunmen stormed the hotel and set off a 12-hour gun battle with security forces that continued into Sunday mor

আফগানিস্তানে রবিবার কর্মকর্তারা বলেছেন, কাবুলে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে শনিবার রাতে সশস্ত্র হামলাকারীরা যে আক্রমণ চালায় ও হোটেল দখল করে, আফগান কম্যান্ডো বাহিনী তার অবসান ঘটিয়েছে। ৫ সশস্ত্র হামলাকারী এবং এক বিদেশী মহিলা সহ হোটেলের ৬ অতিথি নিহত হন।

হোটেলে আক্রমণে যারা নিহত হন তাদের মধ্যে ছিলেন পাকিস্তানের বন্দর নগরী করাচীতে সদ্য নিয়োগ প্রাপ্ত আফগান কনসাল জেনারেল।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র নাসরাত রাহিমী ভয়েস অফ আমেরিকাকে বলেছেন, সব শেষ হামলাকারী স্থানীয় সময় বেলা ১১টায় বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয় এবং ষষ্ঠ তলা যেখানে সে আটকে ছিল সেখানে আগুন ধরিয়ে দেয়। রাহিমী বলেন তিন জন নিরাপত্তা কর্মী সহ অন্তত সাতজন আহত হয়েছেন। হোটেলটি থেকে ৪১ জন বিদেশিসহ ১৬১ জনের বেশী অতিথীকে উদ্ধার করা হয়েছে।

রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয় তালেবানের মিত্র হাক্কানি নেটওয়ার্কের সন্ত্রাসীরা ওই সহিংস আক্রমণের পরিকল্পনা করে।

XS
SM
MD
LG