অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে আজ সন্ত্রাসী হামলায় বহু লোক হতাহত


আফগানিস্তানে কর্মকর্তারা জানিযেছেন যে আজ রাস্তার পাশে বোমা বিস্ফোরণ এবং বিদ্রোহীদের হামলায় নিরাপত্তা বাহিনীর সদস্য এবং অসামরিক লোকসহ কমপক্ষে ২২ জন প্রাণ হারিয়েছে।এই সহিংস ঘটনায় প্রায় ৭০ জন আহত হয় যাদের অধিকাংশই অসামরিক লোকজন। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, ঐ গাড়ি বোমার লক্ষ্য ছিল, ইরান সীমান্তবর্তী হেরাত প্রদেশের পুলিশের একটি ঘাঁটি। আরিয়ান বলেন, ঐ বিস্ফোরণে পার্শ্ববর্তী আবাসিক এলাকার কমপক্ষে ১৪টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয় কর্মকর্তারা বলছেন যে, আহতদের মধ্যে রয়েছে ২০ জন নারী ও ১২ জন শিশুসহ মোট প্রায় ৬০ জন।

হেরাতের হাসপাতাল সূত্র জানিয়েছে, আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। তাৎক্ষণিক ভাবে এই আক্রমণের দায় কেউ স্বীকার করেনি। তালিবান বিদ্রোহীদের একজন মুখপাত্র বলেছেন যে, এই বোমার ব্যাপারে তারা সম্পৃক্ত নয়। তবে আফগান প্রেসিডেন্ট আশরাফ গণি তালিবানের উপর দোষারোপ করে বলেন, বিদ্রোহীরা আমাদের জনগণের বিরুদ্ধে তাদের অন্যায় যুদ্ধ ও সহিংসতা চালিয়ে যাচ্ছে এবং আরও একবার প্রমাণ করেছে যে, এই সংঘাতের শান্তিপূর্ণ নিস্পত্তির বিষয়ে তাদের কোন আগ্রহ নেই।

পৃথক আরেকটি ঘটনায় দক্ষিণের ঊরজুগান প্রদেশের রাজধানী টারিনকটে আজ সকালে রাস্তার ধারে একটি বোমা বিস্ফোরণে তিন জন অসামরিক লোক নিহত এবং আরও চারজন আহত হয়েছে।

XS
SM
MD
LG