অ্যাকসেসিবিলিটি লিংক

দক্ষিণ আফগানিস্তানে আত্মঘাতী বোমারুর হামলায় ছয় পুলিশ অফিসার নিহত


শনিবার রাতে দক্ষিণ আফগানিস্তানের একটি থানার সামনে এক আত্মঘাতী বোমারু বিস্ফোরক বোঝাই গাড়ির বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ছয় পুলিশ অফিসার নিহত হয়।

হামলাকারী একটি সামরিক হামভি যান ব্যবহার করে। আফগান কর্মকর্তারা ভয়েস অফ আমেরিকাকে জানান বিস্ফোরণটি অশান্ত হেলমান্দ প্রদেশের গেরেশ্ক অঞ্চল কাঁপিয়ে দেয়। গেরেশক অঞ্চলের পুলিশ প্রধান ইসমাইল খপলওয়াক ভিওএকে জানান "আত্মঘাতী হামলাকারীর লক্ষ্য ছিল গেরেশকের মূল বাজার। হামলাকারী রক্তাক্ত ঘটনা ঘটাতে চেয়েছিল কিন্তু পুলিশ সনাক্ত করে ফেলায় কম সংখ্যক মানুষ হতাহত হয়েছে। তিনি জানান, ঐ বিস্ফোরণে ছয় পুলিশ অফিসার মারা গেছেন এবং একটি সেতু আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

এক তালেবান মুখপাত্র জানিয়েছেন, তালেবানরা একটি টুইটে এই হামলার দায় স্বীকার করে বলেছে যে "একটি শত্রু ঘাঁটি" ধ্বংস হয়েছে এবং এক ডজনেরও বেশি আফগান পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে।

ওদিকে, পূর্ব নানগারহার প্রদেশে শনিবার গভীর রাতেযুক্তরাষ্ট্র ও আফগান বাহিনী হামলার স্বীকার হয়েছে।আফগান প্রতিরক্ষা সূত্র রয়টার্সের বরাত দিয়ে বলেছে যে তালেবান বা অন্য কোনও সামরিক বাহিনী এই হামলা চালিয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়।কোনও গোষ্ঠী এখনও এই হামলার দায় স্বীকার করেনি।

XS
SM
MD
LG