অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর চিফ অফ স্টাফ পদে এই প্রথম নিয়োগ পেলেন একজন কৃষ্ণাঙ্গ


Charles Brown, Jr., nominated for reappointment to the grade of General and to Chief of Staff of the U.S. Air Force, testifies during a Senate Armed Services nominations hearing, May 7, 2020, on Capitol Hill in Washington.

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম একজন আফ্রিকান আমেরিকান কর্মকর্তা সামরিক বাহিনীর একটি শাখার নেতৃত্ব দেবেন। সেনেট পক্ষে ৯৮ বিপক্ষে ০ ভোটে যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর চিফ অফ স্টাফ পদে জেনারেল চার্লস ব্রাউন জুনিয়রের মনোনয়ন অনুমোদন করেছে।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম একজন আফ্রিকান আমেরিকান কর্মকর্তা সামরিক বাহিনীর একটি শাখার নেতৃত্ব দেবেন। সেনেট পক্ষে ৯৮ বিপক্ষে ০ ভোটে যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর চিফ অফ স্টাফ পদে জেনারেল চার্লস ব্রাউন জুনিয়রের মনোনয়ন অনুমোদন করেছে। এর আগে ব্রাউন যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিমান বাহিনী প্রধান ছিলেন ।

তিনি ২০১৬ সালের জুলাই থেকে ২০১৮ সালের জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের ডেপুটি কমান্ডার ছিলেন এবং তাঁর কমান্ডের দায়িত্ব ছিল মধ্য প্রাচ্যে যুক্তরাষ্ট্রের সামরিক কর্মকান্ড তদারকি করা। কৃষ্ণাঙ্গ ব্রাউনের এই ঐতিহাসিক অনুমোদনটি এমন এক সময়ে আসলো যখন পুলিশি নিয়ন্ত্রণে জর্জ ফ্লয়েডের মৃত্যুকে কেন্দ্র করে গোটা দেশে বর্ণবাদী ও সামাজিক অবিচারের বিরুদ্বে প্রতিবাদ বিক্ষোভ হচ্ছে।

XS
SM
MD
LG