অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প যুক্তরাষ্ট্রে শরনার্থি প্রবেশের ব্যাপারে আবারও আপত্তি জানিয়েছেন


ভার্জিনিয়া অঙ্গরাজ্যে ভার্জিনিয়া বিচে মূলত সেনাবাহিনী সমর্থক জনতার উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময়ে ট্রাম্প এক প্রশ্নের উত্তরে এই কথাগুলো বলেন। ট্রাম্প বলেন যুক্তরাষ্ট্র না জেনে শুনে মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ এশিয়া থেকে হাজার হাজার শরনার্থিকে নিজ দেশে প্রবেশ করতে দিতে পারে না।

তিনি আরও বলেন এই সব অভিবাসন প্রত্যাশী লোকজন জার্মানি ও ফ্রান্সের জন্য ভয়াবহ পরিস্থিতি বয়ে নিয়ে এসছে তাদের অপরাধ প্রবণতার জন্য । তবে জার্মান পুলিশ বলছে যে আশ্রয় প্রার্থি অন্যান্য গোষ্ঠির তুলনায় সিরীয় , আফগান ও ইরাকিদের অপরাধ সংঘটনের সংখ্যা অত্যন্ত কম।

যুক্তরাষ্ট্রে প্রবেশাধিকার দিতে অভিবাসীদের ৫০০ শতাংশ বৃদ্ধির পরিল্পনার জন্য ট্রাম্প , হিলারি ক্লিন্টনকে দোষারোপ করেন এবং বলেন তা কোন ক্রমেই গ্রহণযোগ্য নয়। তিনি আরও বলেন যে ক্লিন্টন এবং বারাক ওবামা উভয়ই , যুক্তরাষ্ট্রের প্রাক্তন সৈনিকদের তুলনায় অবৈধ অভিবাসীদের প্রতি বেশি যত্নশীল।

অন্যদিকে ফ্লরিডা অঙ্গরাজ্যের ট্যাম্পায় নির্বাচনী প্রচার অভিযানে হিলারি ক্লিন্টন বলেন ট্রাম্পই যুক্তরাষ্ট্রের সৈন্য ও প্রাক্তন সৈন্যদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন , তাঁর কোম্পানি থেকে প্রাক্তন সৈন্যদের চাকুরিচ্যুত করা হয় , যারা কী না তাদের সামরিক দায়িত্ব পালনের জন্যে ছুটি নিয়েছিলেন।

মি ট্রাম্প বলেন যুক্তরাষ্ট্র এবং অপর পাঁচটি বিশ্বের শক্তিধর রাষ্ট্রের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পারমানবিক চুক্তি বস্তুত ইরানকে রাতারাতি একটি শক্তিধর রাষ্ট্রে পরিণত করেছে।

XS
SM
MD
LG