অ্যাকসেসিবিলিটি লিংক

মোগাদিশুতে আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ৮ জন নিহত


শনিবার সোমালিয়ার রাজধানী মোগাদিশুর ব্যস্ত সড়কের মোড়ে একটি সরকারি যানবহরকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত আটজন নিহত হয়েছে বলে একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন। সরকারি সংবাদ সংস্থা বলছে যে ঐ যানবহরে ফারহান কারোল  নামের একজন শীর্ষ পুলিশ কর্মকর্তা ছিলেন যিনি এই আক্রমণে বেঁচে গেছেন। এই হামলার জন্য তাত্ক্ষণিক ভাবে কেউ দায় স্বীকার করেনি তবে আল শাবাব প্রায়ই এ ধরণের আক্রমণ চালিয়ে থাকে।

শনিবার সোমালিয়ার রাজধানী মোগাদিশুর ব্যস্ত সড়কের মোড়ে একটি সরকারি যানবহরকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত আটজন নিহত হয়েছে বলে একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন। সরকারি সংবাদ সংস্থা বলছে যে ঐ যানবহরে ফারহান কারোল নামের একজন শীর্ষ পুলিশ কর্মকর্তা ছিলেন যিনি এই আক্রমণে বেঁচে গেছেন। এই হামলার জন্য তাত্ক্ষণিক ভাবে কেউ দায় স্বীকার করেনি তবে আল শাবাব প্রায়ই এ ধরণের আক্রমণ চালিয়ে থাকে।

আল শাবাব সরকারকে ক্ষমতাচ্যূত করে কঠোর ইসলামি শারিয়া আইন আরোপ করতে চায়। তিন চাকার গাড়ির একজন চালক হাসান সাঈদ আলী মোগাদিশুর বানাদির মোড়ে ঐ বিস্ফোরণের স্থান থেকেই রয়টার্সকে বলেন, “ আমি ঘটনাস্থলে একজন নারীর মৃতদেহ সহ আটটি মৃতদেহ দেখেছি”। (রয়টার্স)

XS
SM
MD
LG