অ্যাকসেসিবিলিটি লিংক

হাওয়াইয়ে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনা প্রধানদের সম্মেলনে যোগ দিচ্ছেন বাংলাদেশের সেনাপ্রধান  


বাংলাদেশ সেনা বাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

আগামী ১৪ ই সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের হাওয়াইতে অনুষ্ঠিত হচ্ছে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনা বাহিনী প্রধানদের সম্মেলন।

যুক্তরাষ্ট্রের ইন্দো-প্যাসিফিক কমান্ড এবং পাপুয়া নিউ গিনি ডিফেন্স ফোর্স যৌথভাবে এই বছরের সম্মেলনের আয়োজন করছে। আন্তঃহিনী জনসংযোগ পরি দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে এই সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর আমন্ত্রণে বাংলাদেশ সেনা বাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ শনিবার ভোরে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এতে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের ১৭টি দেশের জ্যেষ্ঠ নেতারা এই সম্মেলনে অংশ নেবেন এবং সম্মেলনে উপস্থিত বিভিন্ন দেশের সেনাবাহিনী প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করবেন জেনারেল শফিউদ্দিন আহমেদ। সেনা প্রধানের এই সফরের মধ্য দিয়ে ইন্দো-প্যাসিফিক দেশগুলো এবং বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

সফর শেষে আগামী ১৮ ই সেপ্টেম্বর তিনি দেশে ফিরে আসবেন। এর আগে অতি সম্প্রতি সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ তুরস্ক এবং ভারত সফর করেন।

এদিকে, যুক্তরাষ্ট্রের ইন্দো প্যাসিফিক কমান্ডের সাম্প্রতিক এক মিডিয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই বছরের সম্মেলনের আলোচনায় আঞ্চলিক নিরাপত্তার মত অভিন্ন বিষয়গুলো প্রাধান্য পাবে।

XS
SM
MD
LG