অ্যাকসেসিবিলিটি লিংক

ওষুধের কৃত্রিম সংকটের বিরুদ্ধে অভিযান


করোনায় জীবন রক্ষাকারী ওষুধের কালোবাজারির বিরুদ্ধে ষাঁড়াশি অভিযান শুরু করেছে পুলিশসহ আইন শৃংখলা বাহিনী।জ্যামেতিক হারে করোনা আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে যাওয়ার সাথে সাথে চট্টগ্রামে বাড়ছে জীবণরক্ষাকারী বিভিন্ন ওষুধের চাহিদা। বেড়েছে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, প্যারাসিটামল জাতীয় বিভিন্ন ওষুধের চাহিদা। এ অবস্থায় সরবরাহ কম থাকার অভিযোগ তুলে বাজারে কৃত্রিম সংকট তৈরির অভিযোগ উঠে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে। দাবি উঠে, ওষুধের দাম সাধারণ মানুষের ক্রয় সীমার মধ্যে রাখার।

এদিকে জীবণরক্ষাকারী ওষুধের কৃত্রিম সংকটের বিরুদ্ধে ষাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ প্রশাসনসহ জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে চট্টগ্রামে ওষুধের পাইকারী ব্যবসা কেন্দ্র হাজারি গলিতে চলানো হয় অভিযান। অভিযানে উদ্ধার করা হয় মেয়াদোত্তীর্ণ এবং ভেজাল ওষুধ। পাওয়া যায় নিম্মমানের মাস্ক, স্যানিটাইজারসহ সংক্রামন

প্রতিরোধক বিভিন্ন সরঞ্জাম। বাড়তি দামে ওষুধ বিক্রীর অভিযোগে ৩০টি দোকানীকে জরিমানা করা হয় প্রায় ১১ লাখ টাকা।অভিযান অব্যহত রাখার কথা জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিরিন আখতার।বাজারে ওষুধের কৃত্রিম সংকট সৃষ্টিকারীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলার করার কথা জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন।জীবণরক্ষাকারী ওষুধ সরবরাহ নিশ্চিত করার পাশাপাশি বাড়তি দামে ওষুধ বিক্রী এবং ওষুধের কৃত্রিম সংকটকারীদের বিরুদ্ধে অভিযাঅব্যহত রাখার দাবী সর্বস্তরের নাগরিকদের।

চট্টগ্রাম থেকে বিস্তারিত জানাচ্ছেন সংবাদদাতা হাসান ফেরদৌস।

ওষুধের কৃত্রিম সংকটের বিরুদ্ধে অভিযান
please wait

No media source currently available

0:00 0:02:46 0:00

XS
SM
MD
LG