অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা কেড়ে নিল আরও ৩৭ প্রাণ


পৃথিবীর অনেক দেশে করোনার লাগাম টানা সম্ভব হলেও বাংলাদেশে এখনো বেলাগাম। আক্রান্ত আর মৃত্যু দুটোই পাল্লা দিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৭ জন। সব মিলিয়ে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৫২ জন। এই সময় মারা গেছেন ১ হাজার ৪৯ জন। গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। ২১ হাজার মানুষ ঢাকাতেই আক্রান্ত্র হয়েছেন। হাসপাতালগুলোতে ঠাই নেই। অনেকেই হাসপাতালমুখী হচ্ছেন না। এরমধ্যে অক্সিজেন সংকট তীব্র। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গড়ে প্রতিদিন করোনার উপসর্গ নিয়ে ১৫ থেকে ২০ জন মারা যাচ্ছেন। এই অবস্থায় ঢাকা সফররত দশ সদস্যের চীনা প্রতিনিধি দলটি বৃহস্পতিবার হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেছে। কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকের পর প্রতিনিধি দলটি কোন মন্তব্য করেনি। আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে পুলিশে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৪০৯ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৭০ জন। মারা গেছেন ২৩ জন। সশস্ত্র বাহিনীতেও দুই হাজার ছাড়িয়ে গেছে আক্রান্তের সংখ্যা। গণমাধ্যম কর্মীরাও আতঙ্কে। অধিকাংশ সংবাদপত্র ও টেলিভিশনের কর্মীরা বাড়ি থেকে কাজ করছেন। পত্রিকার বিপণন ব্যবস্থা একদম ভেঙ্গে পড়েছে। এরইমধ্যে ১৯০ জন সংবাদ কর্মী আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪ জন। চিকিৎসক আক্রান্ত হয়েছেন ১১৬২ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের।

ওদিকে রাজধানীতে লকডাউন চেয়ে উচ্চ আদালতে একটি রিট আবেদন করা হয়েছে। রিটে বলা হয়েছে ঢাকা শহরে এখন এই ভাইরাসটি যেভাবে ছড়িয়েছে তা রীতিমত আতঙ্কজনক। বিশেষজ্ঞরা লকডাউনের পরামর্শ দিয়েছেন। আগামী রোববার এই রিটের উপর শুনানি হওয়ার কথা রয়েছে। রাজধানীর পূর্ব রাজাবাজারকে মঙ্গলবার মধ্যরাত থেকে লকডাউনের আওতায় নেয়া হয়। এরইমধ্যে ওই এলাকায় এক জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ বিমান আন্তর্জাতিক রুটে বিমান চলাচলের ঘোষণা দিয়েছে। আগামী ১৬ই জুন থেকে আপাতত ঢাকা-লন্ডন, ঢাকা-কাতার রুটে বিমান চলাচল করবে।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:53 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG