অ্যাকসেসিবিলিটি লিংক

২৪ ঘণ্টা সময়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে


বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় এ পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক করোনা সংক্রমণ শনাক্ত রোগী এবং সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী মারা গেছেন। ওই ২৪ ঘণ্টা সময়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে। আর এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯৫ জনে। আর করোনায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৭১ জনের। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮১ হাজার ৫২৩ জন। যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা ওয়ার্ল্ডো মিটার-এর তথ্যমতে- নতুন মৃত্যুর বিশ্ব তালিকায় বাংলাদেশ ৫ম স্থানে এবং আক্রান্তের তালিকায় বাংলাদেশ চতুর্থ স্থানে উঠে এসেছে। বর্তমানে প্রতিদিনই বাংলাদেশে মৃত্যু এবং আক্রান্তের বৃদ্ধির কারণ সম্পর্কে ভয়েস অফ আমেরিকাকে জানিয়েছেন সরকারি প্রতিষ্ঠান রোগতত্ত্ব ও গবেষণা সংস্থা আইইডিসিআর-এর উপদেষ্টা ও সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মুশতাক হোসেন।



বিভিন্ন গবেষণা সংস্থার তথ্যমতে, বংলাদেশ এই অঞ্চলে করোনা সংক্রমণ এবং মৃত্যুর দিক বিবেচনায় তৃতীয় স্থানের দেশ। আর পরীক্ষার ক্ষেত্রে সবচেয়ে পিছিয়ে থাকা অবস্থানে।
করোনায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক এবং জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের একজন সহকারী অধ্যাপক মারা গেছেন। করোনা শনাক্ত হওয়ায় তীব্র আতংকে রাজবাড়ী জেলায় একজন করোনা রোগী ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন।

ঢাকা থেকে আমীর খসরুর রিপোর্ট।

please wait

No media source currently available

0:00 0:01:48 0:00


XS
SM
MD
LG