অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে প্রতি মিনিটে তিন জন আক্রান্ত হচ্ছেন


সব হিসেব নিকেশ পাল্টে গেছে। বাংলাদেশে করোনায় এখন প্রতি মিনিটে তিন জন আক্রান্ত হচ্ছেন। সর্বশেষ সরকারি তথ্য বিশ্লেষণ করলে এটাই স্পষ্ট। ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন। ৬১ টি ল্যাবে ১৮ হাজার ৪০০ মানুষের নমুনা পরীক্ষা করে দেখা যায় ৩ হাজার ৮৬২ জনের শরীরে করোনা প্রবেশ করেছে। মৃত্যুর দিক থেকেও গত ২৪ ঘণ্টায় রেকর্ড হয়েছে। এ সময় মারা গেছেন ৫৩ জন। একদিনে এত মানুষ আগে কখনো মারা যাননি। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বাংলাদেশ নতুন শনাক্তের দিক থেকে বিশ্বের তৃতীয়। এর আগে রয়েছে রাশিয়া ও পাকিস্তান। বাংলাদেশে করোনার গ্রাফ দ্রুত বদলে যাবে এমন পূর্বাভাসই দেয়া হয়েছিল বিলেতের ইমপেরিয়াল কলেজের গবেষণায়। তখন বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা এই গবেষণার সঙ্গে ভিন্ন মত পোষণ করেছিলেন। এখন তারা বলছেন পরিস্থিতি সেদিকেই যাচ্ছে। অনেক বিশেষজ্ঞ এখন মিডিয়ার সামনে কথা বলতে চাচ্ছেন না। কারণ অজ্ঞাত। ইমপেরিয়াল কলেজের গবেষণায় করোনা বাংলাদেশে সেপ্টেম্বর পর্যন্ত দাপট দেখাবে এমন ইঙ্গিতই রয়েছে। এ পর্যন্ত ৯৪ হাজার ৪৮১ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু বরণ করেছেন ১ হাজার ২৬২ জন।

এই মহামারির মধ্যেও করোনা নিয়ে দু’নম্বরি ব্যবসা চালু হয়েছে। টাকার বিনিময়ে করোনা পজিটিভ বা নেগেটিভ সার্টিফিকেট পাওয়া যাচ্ছে। এই অভিযোগে র‍্যাব চারজনকে পাকড়াও করে রিমাণ্ডে নিয়েছে।

ওদিকে নিম্ন আদালতের ১৩ জন বিচারক ও ২৬ জন কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। তিনমাস পর বাংলাদেশ থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু হয়েছে। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ২৭৪ জন যাত্রী নিয়ে দোহা গেছে। আগামী ২১শে জুন বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট লন্ডন যাবে।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:39 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG