অ্যাকসেসিবিলিটি লিংক

জরুরি প্রয়োজন ছাড়া রাত দশটার পর বাড়ির বাইরে যেতে বারণ করা হয়েছে


করোনার প্রভাব ঠেকাতে জরুরি দরকার ছাড়া রাত ১০ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত জনগণকে বাড়ির বাইরে না যেতে বলা হয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগ থেকে সোমবার জারি করা এক আদেশে একথা বলা হয়। তবে এ সময় ক্রয় বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, জরুরি পরিষেবা, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন ও সৎকারে অংশ নেয়া যাবে। আগামীকাল মঙ্গলবার থেকে আগামী ৩১শে আগস্ট পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। এছাড়া সরকারি বেসরকারি অফিস স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। হাটবাজার, দোকানপাট, শপিংমলে পারস্পারিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দোকানপাট, শপিংমল রাত আটটার মধ্যে বন্ধ করার কথা বলা হয়েছে। শপিংমলে প্রবেশমুখে তাপমাত্রা পরিমাপক যন্ত্র এবং হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে আদেশে। সবধরনের সভা সমাবেশ গণজমায়েতের উপরও নিষেধাজ্ঞা বহাল থাকবে।

ওদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে এক হাজার ৩৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একদিনে চার হাজার ২৪৯ টি নমুনা পরীক্ষা করে আক্রান্তের এই সংখ্যা পাওয়া গেছে। শনাক্তের হার প্রায় ৩২ শতাংশ। যা কিনা আগের যেকোনো সময়ের তুলনায় বেশি। সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন দুই লাখ ৪২ হাজার ১০২ জন। সুস্থ হয়েছেন এক লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

বাংলাদেশ বিমান দুবাই, আবুধাবি ও লন্ডন রুট ছাড়া সকল আন্তর্জাতিক ফ্লাইট আগামী ১৫ই আগস্ট পর্যন্ত স্থগিত করেছে। কুয়েত সরকারের নিষেধাজ্ঞার কারণে ঢাকা-কুয়েত ফ্লাইট আগেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে। এছাড়া কুয়ালালামপুর ফ্লাইট আগামী ৩১শে আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় প্রযোজক মোহাম্মদ বরকতউল্লাহ। তিনি বিটিভির অসংখ্য জনপ্রিয় নাটকের নির্মাতা ছিলেন।

please wait

No media source currently available

0:00 0:01:47 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG