অ্যাকসেসিবিলিটি লিংক

মাস্ক পরা নিশ্চিত করতে মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ সরকার


বাংলাদেশ সরকার করোনাভাইরাস মোকাবেলায় বাসার বাইরে মাস্ক পরা নিশ্চিত করতে মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে। সোমবার ঢাকায় মন্ত্রীপরিষদের বৈঠক শেষে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এমন তথ্য জানিয়ে বলেন প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনারও নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন মন্ত্রীসভা মনে করে স্বাস্থ্য বিধি মানা এবং মাস্ক পরার বিষয়ে মানুষের সচেতনতা আরও বাড়াতে হবে এবং এ জন্য বিভিন্ন মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা চালাতে হবে। করোনাভাইরাস মোকাবেলায় বাসা-বাড়ির বাইরে সব জায়গায় সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। এরপরেও নানান অজুহাতে অনেক মানুষ এখনও মাস্ক ব্যবহার করছেন না বলে অভিযোগ রয়েছে।

এদিকে, মার্চের ৮ তারিখে প্রথম করোনা রোগী শনাক্তের পাঁচ মাস পরও দেশে করোনা আক্রান্তের হার কমছে না। করোনায় আজ পর্যন্ত সারা দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪৩৮ জনে এবং মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৬০,৫০৭ জনে। এরমধ্যে ঢাকা জেলাতে আক্রান্ত হয়েছেন ৭০ হাজারের বেশি মানুষ এবং শুধু রাজধানীতেই আক্রান্ত হয়েছেন ৬৬ হাজারের ওপর নগরবাসী। ঢাকার পরে সবচেয়ে বেশি আক্রান্ত রোগীর সংখ্যা বন্দর নগরী চট্টগ্রামে এবং তৃতীয় অবস্থানে রয়েছে নারায়ণগঞ্জ। দেশে করোনাভাইরাসে সবচেয়ে কম আক্রান্ত হয়েছেন মেহেরপুর জেলার বাসিন্দারা যার সংখ্যা ২৪৬ জন। বাংলাদেশ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান বা আইইডিসিআর এর সূত্রে এসকল তথ্য জানা গেছে।

অন্যদিকে, আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক বুলেটিনে বলা হয়েছে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৩৯ জন করোনা রোগী মারা গেছেন এবং ১২৪৫৯ টি নমুনা পরীক্ষা করে ২৯০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।বুলেটিনে বলা হয় এ পর্যন্ত দেশে ১৫০,৪৩৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:02:31 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG