অ্যাকসেসিবিলিটি লিংক

করোনায় সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীর মৃত্যু


মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার সকাল আটটার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ৮৫ বছর বয়স্ক আবু ওসমান চৌধুরী মুক্তিযুদ্ধকালে ৮ নম্বর সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। দীর্ঘদিন যাবত তিনি নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৩০শে আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা শেষে তার শরীরে করোনা শনাক্ত হয়। উল্লেখ্য যে, মুক্তিযুদ্ধ চলাকালে তিনি পাকিস্তান সেনাবাহিনীর একজন মেজর হিসেবে কুষ্টিয়ায় কর্মরত ছিলেন। সেখান থেকে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। আবু ওসমানের মৃত্যুতে প্রেসিডেন্ট আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে আবু ওসমান চৌধুরীর অসামান্য অবদানের কথা জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

করোনায় মাগুরার জেলা রেজিস্ট্রার আবুল বাশার মারা গেছেন। রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ওদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন। সবমিলিয়ে মারা গেলেন চার হাজার ৪৪৭ জন। এসময় আক্রান্ত হয়েছেন এক হাজার ৯৫০ জন। সবমিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন তিন লাখ ২৩ হাজার ৫৬৫ জন।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার তার শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া যায়।

please wait

No media source currently available

0:00 0:01:19 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG