অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা ভাইরাসের টিকা নিয়ে দুশ্চিন্তার কথা প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী


করোনা ভাইরাসের টিকা নিয়ে বাংলাদেশ দুশ্চিন্তাগ্রস্ত। বিশেষ করে অক্সফোর্ডের টিকার ট্রায়ালে সমস্যা দেখা দেয়ায় দুশ্চিন্তার মাত্রা আরও বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই দুশ্চিন্তার কথা প্রকাশ করেছেন। বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী বলেছেন, অক্সফোর্ডের টিকা নিয়ে আমরা বড্ড আশাবাদী হয়ে পড়েছিলাম। এরমধ্যে বিপত্তি ঘটলো। পরীক্ষার সময় একজন অসুস্থ হয়ে পড়লো।

করোনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এই ভাইরাস চোখে দেখা যায় না। তাতে কি! এই অদৃশ্য ভাইরাস সারা বিশ্বকে স্থবির করে দিয়েছে। শুরু থেকেই বাংলাদেশের প্রচেষ্টা ছিল, কিভাবে নিয়ন্ত্রণের মধ্যে রাখা যায়। সীমিত সুযোগ থাকা সত্ত্বেও আমরা মোকাবিলা করার চেষ্টা করেছি। যে কারণে মৃত্যুর হার নিয়ন্ত্রণের মধ্যে রাখা সম্ভব হয়েছে। বিশ্বের অনেক দেশ মহামারি ঠেকাতে হিমশিম খাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার কারণে অর্থনীতির চাকা সচল রাখতে পেরেছি। মানুষ যাতে কষ্ট না পায় সেদিকে আমরা নজর রেখেছি। করোনায় শিক্ষার্থীদের কষ্টের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ওরা যাতে এই সংকটকালে কাপড়-চোপড়, টিফিন বক্স, প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারে সেজন্য তাদেরকে এক হাজার টাকা করে দেয়া হবে।

ওদিকে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা ও শনাক্তের সংখ্যা বেড়েছে। নতুন করে এক হাজার ৮৯২ জন শনাক্ত হয়েছেন। এসময় মারা গেছেন ৪১ জন। সবমিলিয়ে তিন লাখ ৩২ হাজার ৯৭০ জন সংক্রমিত হয়েছেন। মারা গেছেন চার হাজার ৬৩৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৪৬ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন দুই লাখ ৩৩ হাজার ৫৫০ জন।

সরাসরি লিংক



XS
SM
MD
LG