অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গি হামলার আশঙ্কায় সমগ্র বাংলাদেশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে নির্দেশ


মুসলিমদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-আজহাসহ আগস্ট মাসব্যাপী জঙ্গি হামলার আশঙ্কায় সমগ্র বাংলাদেশ ব্যাপী আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুলোকে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

পুলিশ সদর দপ্তরে এক চিঠিতে পুলিশের সকল ইউনিটকে এ সম্পর্কে দিক নির্দেশনা দেয়া হয়েছে। পুলিশ এবং অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ইতিমধ্যেই দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা এবং নজরদারি জোরদার করেছে।সোমবার সংবাদ মাধ্যমের খবরে পুলিশের সূত্রের বরাতে বলা হয়েছে তাদের কাছে তথ্য রয়েছে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএস তার বাংলাদেশী অনুসারি নব্য জেএমবির সহায়তায় দেশে বোমা হামলার মাধ্যমে হত্যাকাণ্ড সংঘটনসহ বিভিন্ন নাশকতামূলক বা ধ্বংসাত্মক কর্মকাণ্ড ঘটাতে পারে। খবরে বলা হয়েছে জঙ্গিদের সম্ভাব্য লক্ষ্যবস্তু হিসেবে পুলিশ সদস্য, পুলিশের স্থাপনা ও যানবাহন, বিমানবন্দর, দূতাবাসসমুহ বিশেষ করে যুক্তরাষ্ট্র, ভারত ও মিয়ানমার বা এসকল দেশের স্থাপনা ও ব্যক্তি এবং শিয়া ও আহমদিয়া মসজিদ, মাজার কেন্দ্রিক মসজিদ, মন্দির, চার্চ ও প্যাগোডাকে উল্লেখ করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের চিঠিতে কোন দিন-তারিখের উল্লেখ না থাকলেও সম্ভব্য হামলার সময়কাল ধরা হয়েছে সকাল ৬টা থেকে ৮টা এবং সন্ধ্যা ৭টা থেকে ১০টা বলে উল্লেখ করে খবরে বলা হয়েছে হামলাকারীর বয়স ১৫ থেকে ৩০ বছরের মধ্যে হতে পারে। পুলিশ সংবাদ মাধ্যমকে জানিয়েছে যেহেতু এবছর আরবি জিলহজ্জ মাস এবং আগস্ট মাস সমান্তরাল ভাবে চলবে সেকারনেই সম্ভবত জঙ্গিরা পুণ্য লাভের আশায় হামলা চালানোর জন্য এ মাসটিকেই বেছে নিয়েছে । চিঠিতে বলা হয়েছে জঙ্গিরা হাতে তৈরি কিংবা দূর নিয়ন্ত্রিত গ্রেনেড, বোমা, ক্ষুদ্রাস্ত্র কিংবা ছুরি-চাপাতি দিয়ে হামলা চালাতে পারে।

সরাসরি লিংক


XS
SM
MD
LG