অ্যাকসেসিবিলিটি লিংক

টিকা প্রদানের কার্যক্রম শুরুর সকল প্রস্তুতি সমাপ্ত করা হয়েছে


আগামী ৭ই ফেব্রুয়ারি রোববার থেকে বাংলাদেশ ব্যাপী করোনা ভাইরাসের টিকা প্রদানের কার্যক্রম শুরুর সকল প্রস্তুতি সমাপ্ত করা হয়েছে বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন রাজধানী ঢাকাসহ দেশের সর্বত্র টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছ এবং দেশের ৬৪ টি জেলায় ইতিমধ্যেই টিকা পৌঁছে গেছে। তবে টিকা নেওয়ার জন্য ব্যাপক প্রচার প্রচারণা সত্ত্বেও টিকার বিষয়ে সাধারণ মানুষের কাছ থেকে আশাব্যঞ্জক সাড়া পাওয়া যাচ্ছে না। তাঁরা অবশ্য আশা প্রকাশ করেছেন যে টিকা দেওয়া শুরু হলে মানুষের মধ্যে উৎসাহ বৃদ্ধি পাবে এবং টিকা নিতে মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে এগিয়ে আসবেন। স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন করোনা মহামারি থেকে মুক্তির একমাত্র উপায় টিকা নেয়া। জনগণকে উদ্বুদ্ধ করতে রোববার বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি টিকা নেবেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

please wait

No media source currently available

0:00 0:02:01 0:00


এদিকে, ইউরোপীয় ইউনিয়নের সদস্যভুক্ত হাঙ্গেরিকে বাংলাদেশ শুভেচ্ছা-স্বরূপ ভারত থেকে কেনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার পাঁচ হাজার ডোজ করোনার টিকা দেওয়ার যে প্রস্তাব দিয়েছিল সেই ভ্যাকসিন নেবে না বলে জানিয়েছে দেশটি। গতকাল বৃহস্পতিবার হাঙ্গেরির সংবাদ মাধ্যমে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে প্রকাশিত এ সংক্রান্ত একটি খবরের বরাতে বাংলাদেশের ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার শুক্রবার একটি খবরে প্রকাশ করেছে। তবে, ভ্যাকসিন গ্রহণ না করার জানানো হয়নি বলে দ্য ডেইলি স্টার এর খবরে বলা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার জাতীয় সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন ইউরোপের দেশ হাঙ্গেরি বাংলাদেশের কাছে পাঁচ হাজার ডোজ করোনার টিকা চেয়েছে এবং সরকার এই টিকা হাঙ্গেরিকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ সময় তিনি আরও বলেন দক্ষিণ অ্যামেরিকার দেশ বলিভিয়াও বাংলাদেশের কাছে টিকা চেয়ে চিঠি দিয়েছে এবং এ বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

অপরদিকে, বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগ আজ জানিয়েছে দেশের গত ২৪ ঘণ্টায় ৭ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন এবং অপর ৪৩৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

XS
SM
MD
LG