অ্যাকসেসিবিলিটি লিংক

আল আকসা মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


জেরুজালেমে অবস্থিত মুসলিমদের পবিত্র আল আকসা মসজিদে ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক সন্ত্রাসী হামলায় উদ্বেগ প্রকাশের সঙ্গে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বুধবার জানানো হয়েছে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে লেখা এক চিঠিতে শেখ হাসিনা ইসরায়েলি বাহিনীর এই হামলায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি স্থায়ী ভাবে বন্ধ করার ব্যাবস্থা নেয়ার আহ্বান জানান। শেখ জারাহ এলাকায় ফিলিস্তিনীদের উচ্ছেদ করে ইসরায়েল তা দখলে নেয়ার প্রতিবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, শেখ জারাহ থেকে ফিলিস্তিনী পরিবারগুলোকে উচ্ছেদ করে সেই এলাকা দখল করে ইসরায়েলি বাহিনী মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘনের পাশাপাশি সারাবিশ্বের নাগরিকদের অনুভূতিতে তীব্রভাবে আঘাত করেছে। পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করে ১৯৬৭ সালের সীমানার ওপর ভিত্তি করে একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র গঠনের পক্ষে বাংলাদেশের অবস্থান পূর্নব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন এ লক্ষ্য অর্জনে সর্বদাই বাংলাদেশ ফিলিস্তিনি সরকার এবং জনগণের পাশে থাকবে।

এদিকে, পবিত্র আল আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর উপর্যুপরি হামলার ঘটনায় ইসলামি সহযোগীতা সংস্থা ওআইসি মঙ্গলবার যে জরুরি ভার্চুয়াল বৈঠক আহ্বান করেছিল সেখানে বাংলাদেশ এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে। বৈঠকে ওআইসির স্থায়ী প্রতিনিধি ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন আল আকসা মসজিদ এবং ফিলিস্তিনের অন্যান্য অংশে ইসরায়েলি বাহিনী কর্তৃক নির্মম হামলা ফিলিস্তিনিদের অধিকার ও মধ্যপ্রাচ্যের শান্তিপ্রক্রিয়াকে ক্ষুণ্ন করছে। তিনি ফিলিস্তিনিদের নিজস্ব ভূমিতে তাঁদের ন্যায্য অধিকারের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি পূর্নব্যক্ত করেন ।

XS
SM
MD
LG