অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশীদেরকে কাতিফ ছাড়তে বলা হয়েছে


Saudi Arabia, featuring the cities of Riyadh, Jeddah, Mecca, Medina, Sultanah, Dammam, Ta'if, Tabuk, Buraidah, and Khamis

সৌদি আরবে নিরাপত্তা বাহিনী ও শিয়া বিদ্রোহীদের মধ্যে গোলাগুলির পর শিয়া অধ্যুষিত পূর্বাঞ্চল প্রদেশ কাতিফে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদেরকে দ্রুত এলাকা ছেড়ে অন্যত্র চলে যাওয়ার কথা বলা হয়েছে। এই অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ দূতাবাসের আইন সহায়তাকারী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে শিয়া বিদ্রোহীদের গুলির লড়াই হয়। এতে আলমগীর হোসাইন নামে ১ জন বাংলাদেশী নিহত হন। ভারত ও পাকিস্তানের ৩ জন নাগরিক এ সময় মারা যান। নিহত আলমগীর হোসাইনের বাড়ি চাঁদপুর জেলায়। সোমবার সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে পরিচয় প্রকাশ করা হয়েছে। এ সম্পর্কে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর সারওয়ার আলম বলেন, ওই এলাকায় যাওয়া সম্ভব নয়। যে কারণে বিস্তারিত জানা যাচ্ছে না।
২০১১ সন থেকে কাতিফে অস্থিরতা রয়েছে। সমঅধিকারের দাবিতে শিয়ারা প্রায়ই বিক্ষোভ দেখায়। গত রোববার পার্শ্ববর্তী আল মাসওয়ারাহ এলাকায় পুলিশের টহল দলকে লক্ষ্য করে সন্ত্রাসীরা রকেট হামলা চালালে এক পুলিশ কর্মকর্তা নিহত হন। আহত হন আরো ছয় পুলিশ কর্মকর্তা। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এই তথ্য জানিয়েছে।
ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট।

XS
SM
MD
LG