অ্যাকসেসিবিলিটি লিংক

কোন শক্তিরই বাংলাদেশ ও ভারতের সম্পর্কে চিড় ধরানোর সাধ্য নেই: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন বছরের শুরু থেকেই তীব্র পাকিস্তান বিরোধিতার মধ্য দিয়ে বুঝিয়ে দিলেন এটাই হবে দেশে ও বিদেশে তাঁর সরকারের মূল নীতি।

আজ বৃহস্পতিবার কর্ণাটক সফরে গিয়ে এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপি'র প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেসকে আক্রমণ করে বলেন, কংগ্রেস সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে, অথচ পাকিস্তানে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের ব্যাপারে তারা চুপ।

গতকাল পয়লা জানুয়ারি নতুন বছরের প্রথম দিনে প্রধানমন্ত্রী মোদী ভারতের প্রতিবেশী দেশগুলির সরকার বা রাষ্ট্রপ্রধানদের প্রত্যেককে আলাদাভাবে টেলিফোন করে শুভেচ্ছা জানান, বাদ দেন শুধু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। মোদী প্রথমে কথা বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। দুই দেশের মধ্যে দীর্ঘদিনের মৈত্রী ও সহযোগিতার সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, কোন শক্তিরই এতে চিড় ধরানোর সাধ্য নেই।

সাম্প্রতিক কালে ভারতের এনআরসি ও সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বাংলাদেশে যে দ্বিধা ও অস্বস্তির সৃষ্টি হয়েছে, তার প্রেক্ষিতে এই বক্তব্য তাৎপর্যপূর্ণ। এছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নেপাল, ভূটান, শ্রীলঙ্কা ও মালদ্বীপের নেতাদের সঙ্গে কথা বলে শুভেচ্ছা বিনিময় করেছেন।

please wait

No media source currently available

0:00 0:00:45 0:00


XS
SM
MD
LG