অ্যাকসেসিবিলিটি লিংক

তাবিথ আউয়ালের ওপর হামলা


ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলা হয়েছে। এতে তাবিথ ইটের আঘাতে কিছুটা আহত হয়েছেন। এছাড়া ২ জন টেলিভিশন সাংবাদিকসহ ১৫/২০ জন আহত হন। সরকার সমর্থকরা এই হামলা চালিয়েছে বলে তাবিথ অভিযোগ করেন। নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ আলমগীর ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার সকাল ১১টার দিকে রাজধানীর গাবতলীতে এই হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, তাবিথ আউয়াল ও তার সমর্থকরা এই এলাকায় নির্বাচনী প্রচারণা শুরু করার সঙ্গে সঙ্গে একদল লোক লাঠিসোটা নিয়ে হামলা চালায়। ঘটনার বর্ণনা দিতে গিয়ে তাবিথ আউয়াল বলেন, তাকে টার্গেট করেই এই হামলা চালানো হয়। আশপাশে পুলিশ উপস্থিত থাকলেও কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন তিনি।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম এই ঘটনার জন্য বিএনপিকে দায়ী করেছেন। বলেছেন, ওরা নিজেরাই হামলা করে আওয়ামী লীগের ওপর দোষ চাপাচ্ছে।

ওদিকে তাবিথ আউয়ালের ওপর হামলাকে পূর্ব পরিকল্পিত ও কাপুরোষোচিত বলে বর্ণনা করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘটনার নিন্দা জানিয়ে বলেন, নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে বর্তমান শাসকগোষ্ঠী লালিত সন্ত্রাসীদের হিংস্রতা যেন ততই বেপরোয়া হয়ে উঠছে।

please wait

No media source currently available

0:00 0:01:36 0:00
সরাসরি লিংক



XS
SM
MD
LG