অ্যাকসেসিবিলিটি লিংক

চীন ও জাপানে আটকে পড়া ৭৬ জন ভারতীয় এখন দিল্লিতে


ভারতের পাঠানো দুটি বিশেষ বিমানে করে চীন ও জাপান থেকে করোনা ভাইরাসের জন্য আটকে পড়া কিছু ভারতীয় ও বিদেশী নাগরিক আজ সকালে দিল্লিতে গিয়ে পৌঁছেছেন।

সপ্তাহখানেক ধরে ভারতীয় বিমানবাহিনীর বিশাল গ্লোবমাস্টার পরিবহন বিমান করোনা ভাইরাসের উৎসস্থল চীনের হুবেই প্রদেশে যাওয়ার জন্য তৈরি ছিল। কথা ছিল, বিমানটি চীনের জন্য প্রয়োজনীয় মেডিক্যাল সামগ্রী নিয়ে যাবে আর ফেরার সময় ওখান থেকে আটকে থাকা ভারতীয়দের তুলে নিয়ে আসবে। কিন্তু চীন অনুমতি দিতে দেরি করায় শেষ পর্যন্ত গতকাল ঐ বিমান হুবেই যায়। ফিরতি উড়ানে সেটিতে ৭৬ জন ভারতীয়র সঙ্গে ছিলেন ২৩ জন বাংলাদেশী, ভারতীয়দের বিয়ে করেছেন এমন ৬ জন চীনা, মিয়ানমার ও মালদ্বীপের নাগরিক ২ জন করে এবং দক্ষিণ আফ্রিকা, মাদাগাস্কার ও যুক্তরাষ্ট্রের নাগরিক ১ জন করে।

এছাড়াও জাপানী ভ্রমণতরী ডায়মন্ড প্রিন্সেস-এ করোনা আতঙ্কে আটক ১১৯ জন ভারতীয়কে নিয়ে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান আজ সকালে টোকিও থেকে দিল্লিতে এসে নেমেছে। তাঁদের সঙ্গে নেপাল, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও পেরুর ৫ জন নাগরিককেও নিয়ে আসা হয়েছে। সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে ওঁদের সকলকে আগামী ১৪ দিন কোয়ারান্টাইনে রাখা হবে।

please wait

No media source currently available

0:00 0:00:55 0:00


XS
SM
MD
LG