অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনা সংক্রমণের আতংক বাড়ছেই


বাংলাদেশে চিকিৎসক আর কর্তৃপক্ষীয়ভাবে যতই বলা হোক, করোনা সংক্রমণের আতংক বাড়ছেই ঢাকাসহ দেশজুড়ে। আর এটা সহজেই বোঝা যায়, রাস্তাঘাটে, যানবাহনসহ প্রায় সর্বত্র মাস্ক ব্যবহারকারী ব্যাপক সংখ্যক মানুষ দেখলে। গত ৩/৪ দিন ধরে মাস্ক আর হ্যান্ড সেনিটাইজারের সংকট দেখা দিয়েছে। র‌্যাব ও ঢাকা সিটি করপোরেশনের পক্ষ থেকে এসব পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি রোধে বিশেষ অভিযান শুরু হয়েছে।

এদিকে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ না দেয়ায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান থেকে অভিভাবকদের জানিয়ে দেয়া হয়েছে যে, নিজ সিদ্ধান্ত অনুযায়ী ছেলে-মেয়েকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাবেন, ক্লাসে আসা এই মুহুর্তে বাধ্যতামূলক নয়। ঠান্ডা, কাশি অথবা জ্বর থাকলে শিক্ষা প্রতিষ্ঠানে না যাবার জন্যেও বলা হয়েছে।

সরকারের রোগতত্ত্ব বিভাগ জানিয়েছে, যে ৩ জনকে করোনা আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছিল, তাদের দু’জন করোনা আক্রান্ত নন বলে দু’দফা পরীক্ষায় তথ্য মিলেছে। ইতালি থেকে জ্বর নিয়ে ঢাকা বিমানবন্দরে আসা একজন বাংলাদেশীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে মঙ্গলবার সন্ধ্যায়।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00

বাংলাদেশে চট্টগ্রামের স্বাস্থ্য অধিদফতর ও প্রশাসন করোনা ভাইরাস মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া না গেলেও ইতালী থেকে আসা ৭জন প্রবাসীকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে।

please wait

No media source currently available

0:00 0:02:50 0:00

বাংলাদেশে বগুড়ায় করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় ইতালি এবং কুয়েত ফেরত দুইজনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ।

please wait

No media source currently available

0:00 0:00:40 0:00


XS
SM
MD
LG