অ্যাকসেসিবিলিটি লিংক

দিল্লিতে ছাত্র-পুলিশ সংঘর্ষের অভিযোগে ১০ জন গ্রেফতার


ভারতে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র-পুলিশ সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করছে দিল্লি পুলিশ। এদের প্রত্যেকেরই অপরাধের রেকর্ড রয়েছে। তবে এদের মধ্যে কেউই জামিয়ার পড়ুয়া নন। ধৃতরা জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় লাগোয়া জামিয়া ও ওখলা এলাকার বাসিন্দা।

উল্লেখ করা যেতে পারে ভারতের নাগরিকত্ব আইনের প্রতিবাদে গত রবিবার রণক্ষেত্রের চেহারা নেয় দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়। পুলিশের ওপরে পাথর ছোড়া হয়েছে অভিযোগ তুলে ক্যাম্পাসের ভেতরে ঢোকে দিল্লি পুলিশ। এরপর শুরু হয় প্রবল লাঠিচার্জ। লাইব্রেরি থেকে বের করে এনে মারা হয় পড়ুয়াদের। প্রশ্ন উঠেছে ক্যাম্পাসে ঢোকার অনুমতি না থাকলেও কীভাবে ভেতরে ঢুকলো পুলিশ। অনুমতি যা ছিল না তা জানিয়েছেন উপাচার্য নাজমা আখতার।

এদিকে, ঐদিন বিক্ষোভের সময় ক্যাম্পাসের বাইরে আগুন দেওয়া হয় বেশ কয়েকটি বাসে। ঐ ঘটনায় আঙুল উঠেছিল পড়ুয়াদের দিকেই। তবে সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গিয়েছে বাসের পাশে হাতে জেরিকেন নিয়ে হাজির পুলিশ। তাহলে কি পুলিশই আগুন দিয়েছিল বাসে? এরকমই সব প্রশ্ন উঠছে যদিও ঐ অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। এখন পর্যন্ত সংশ্লিষ্ট বিক্ষোভের সময় হাঙ্গামার অভিযোগে গ্রেফতার হওয়া ১০ জনের মধ্যে এক জনও পড়ুয়া না থাকায় কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে দিল্লি পুলিশ। এমনটাই মনে করছে দেশের রাজনৈতিক মহল।

please wait

No media source currently available

0:00 0:00:54 0:00


XS
SM
MD
LG